Breaking News
Home / Uncategorized / ভয়াবহ খাদ্য সংকটে ভুগছে উত্তর কোরিয়া! বিস্তারিত ভিতরে:

ভয়াবহ খাদ্য সংকটে ভুগছে উত্তর কোরিয়া! বিস্তারিত ভিতরে:

Binodontimes: ভয়াবহ খাদ্য সংকটে ভুগছে উত্তর কোরিয়া। এমনকি দুর্ভিক্ষের ঝুঁকিতেও রয়েছে দেশটির মানুষ। বুধবার এ আশঙ্কা জানিয়েছে জাতিসংঘ।

জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সংস্থা জানায়, আন্তর্জাতিক নিষেধাজ্ঞার জেরে দেশটিতে দীর্ঘদিন ধরেই বাঁধাগ্রস্ত হচ্ছে খাদ্য সরবরাহ। এরই মধ্যে আবার কোভিড নাইনটিন ঠেকাতে সীমান্ত বন্ধ করে রেখেছে কিম জং উন প্রশাসন। খাবার, সার ও জ্বালানির জন্য পুরোপুরি চীনের ওপর নির্ভরশীল দেশটিতে ব্যাপকভাবে হ্রাস পেয়েছে বাণিজ্য।

আমদানি কমে যাওয়ায় অস্বাভাবিক বেড়েছে নিত্যপণ্যের দাম। চলতি সপ্তাহেই দেশে অর্থনৈতিক সংকটের কথা স্বীকার করেন সর্বোচ্চ নেতা কিম জং উন। অবশ্য অস্ত্র ও ক্ষেপণাস্ত্র ব্যবস্থা উন্নয়নে কাজ চলছে নিয়মিতই। দুর্ভিক্ষের কবল থেকে দেশটির মানুষকে রক্ষায় আন্তর্জাতিক নিষেধাজ্ঞা তুলে নেয়ার আহ্বান জাতিসংঘের।

আরো পড়ুনঃ কিম জং উনের সামনে দুঃসাহসী কসরতের অদ্ভুত প্রদর্শনী!

ভিডিও একদম শেষেঃ

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের সামনে দুঃসাহসী সব কসরতের মাধ্যমে নিজেদের শারীরিক দক্ষতা প্রদর্শন করলো উত্তর কোরিয়ার সেনা সদস্যরা। খালি হাতে ইট ভেঙে কিংবা কাঁচের টুকরোর উপর শুয়ে প্রমাণ দিলেন নিজেদের সহ্য ক্ষমতার। প্রদর্শন করেন মার্শাল আর্টের বিভিন্ন কৌশলও। উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ে হয় এই প্রতিরক্ষা প্রদর্শনী।

কেউবা খালি হাতে ভাঙছেন ইট, আবার কারও হাতের উপরই ভাঙা হচ্ছে কংক্রিট। কারো মাথাই যেন আবার পাথরের মতো শক্ত। শুধু ইট বা কংক্রিট কেন; রড, কাঁচের মতো ধারালো বস্তু নিয়েও নির্বিকার প্রদর্শনী এসব সেনা সদস্যদের।

জানান দিলেন, চরম মুহূর্তে এসব অস্ত্রের ভয়াবহতা তুচ্ছ তাদের সামনে। খালি হাতে লড়াইয়ের জন্য প্রদর্শন করা হলো মার্শাল আর্টের নানা কৌশলেরও। আধুনিক নানা সামরিক সরঞ্জাম প্রদর্শন করে চমকে দেয়া উত্তর কোরিয়ার জন্য সাধারণ বিষয়।

কিন্তু এই প্রথম রীতিমতো আয়োজন করে শারীরিক দক্ষতারও প্রদর্শন করলো দেশটি। পিয়ংইয়ংয়ের অনুষ্ঠানে নিজে উপস্থিত থেকে সেনাদের এসব কসরত দেখেন কিম জং উন।

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন বলেন, শত্রু মোকাবেলায় অস্ত্র উন্নয়নসহ অপরাজেয় সামরিক বাহিনী গঠনে দৃঢ় প্রতিজ্ঞ আমরা। যুক্তরাষ্ট্রের বৈরি নীতি ও দক্ষিণ কোরিয়ার সামরিক সক্ষমতার বিপরীতে আমাদেরও অস্ত্র কর্মসূচি অব্যাহত রাখা জরুরি। তবে যুদ্ধ শুরু করতে নয়, কেবল আত্মরক্ষার জন্যই সামরিক বাহিনীর পরিধি বাড়াচ্ছি আমরা।

শারীরিক নানা কসরতের পাশাপাশি সামরিক শক্তিমত্তারও প্রদর্শন করে উত্তর কোরিয়ার সেনারা। বিভিন্ন কৌশল দেখায় দেশটির বহরে থাকা যুদ্ধবিমান। এর পাশাপাশি বিভিন্ন পাল্লার ক্ষেপণাস্ত্রও প্রদর্শন করা হয় সেখানে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুনঃ

About admin

Check Also

জানালা দিয়ে বউ পালালো! বিস্তারিত ভিতরে:

আমার বাংলা ৭১: আমার বাংলা ৭১: বউ পালালেন, তার পেছন পেছন পালালেন বরও। এটা কোনো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *