Breaking News
Home / News / বিষধর কোবরার সাথে তুমুল লড়াই করছে ছোট্ট বেড়াল ছানা, মুহূর্তে ভাইরাল ভিডিও

বিষধর কোবরার সাথে তুমুল লড়াই করছে ছোট্ট বেড়াল ছানা, মুহূর্তে ভাইরাল ভিডিও


মানুষ সহ যেকোন ধরনের প্রাণীরাই ভয় পায় সাপ নামক ভয়ানক প্রাণীটিকে। কারণ সকলেই এদের বিষের জ্বালা খুব ভালোভাবেই জানে। সেই জন্যই তো সাপের থেকে শতহস্ত দূরে থাকতেই পছন্দ করি সবাই।

যদিও সাপকে ভয় পেলেও অনেকে আবার সাপ খেলা দেখিয়ে নিজেদের জীবিকা নির্বাহ করে। সাপ অবশ্য আত্মরক্ষার জন্যই আক্রমণ করে থাকে। তবে সব সাপের বিষ নেই।

পৃথিবীর মধ্যে বেশিরভাগ প্রজাতির সাপ হলো বিষহীন। সাপের কে”টে মৃ”ত্যুর খবর প্রায়শই পাওয়া যায়। বিশেষত বর্ষাকালে অসাবধানতাবশত রাস্তাঘাটে চলাফেরা করতে গিয়ে,

সাপের আ”ক্রমণের মুখে পড়তে হয় মানুষ সহ অন্যান্য প্রাণীকে। সাপকে নিয়ে অনেক রকম কুসংস্কার প্রচলিত রয়েছে। সেই সমস্ত প্রচলিত কুসংস্কারের বশবর্তী না হয়ে,

সাপে কাটা রোগীকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে গেলে মানুষকে অবশ্যই বেঁচে যাবে। যদিও অনেকে ঝাড়ফুঁক করতে গিয়ে মানুষের জীবন বিপন্ন করে তোলে।

সাম্প্রতিক সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সাপ ধরার একটি ভিডিও। ভিডিওটিতে দেখা যাচ্ছে, বাড়ির ভিতরে ঘরের মধ্যে ঢুকে বসে রয়েছে একটি বিশাল আকৃতির কোবরা। সেই সাপটিকে ধরতে এসেছেন এক ব্যক্তি।

তিনি ছাত্রীকে ধরার জন্য একটি স্টিলের রড নেন। এরপর ধীরে ধীরে এগিয়ে যান সাপটির কাছে। স্টিলের রড দিয়ে সাপটির লেজটি টানতেই আক্রমণাত্মক ভঙ্গিতে ছোবল মারতে যায় সে।

একইভাবে বহুবার চেষ্টা করেছেন ঐ ব্যক্তি, কিন্তু বারবার তার দিকে তেড়ে গিয়েছে সাপটি। এরপর সেখানে এসে উপস্থিত হয় এক বিড়াল। বিড়ালটিকে দেখে সাপটি তেলেবেগুনে জ্বলে ওঠে তাকে কামড়াতে যায়।

সঙ্গে সঙ্গে ভয়ে সেখান থেকে পালিয়ে যায় বিড়ালটি। ভয় না পেয়ে ওই ব্যক্তি আবারো স্টিলের রড দিয়ে সাপটিকে ধীরে ধীরে নিজের কাছে টানতে থাকেন।

এরপর তিনি সাপটিকে ধরে ফেলতে সমর্থ হন। সাপের লেজ ধরে ফেলেন তিনি। তারপর ঐ ব্যক্তি জানান, যখন কোন সাপ পেট ভর্তি করে খাবার খেয়ে ফেলে, তখন তাঁরা আক্রমণ করার ক্ষমতা থাকেনা।

এই সাপটির মধ্যে রয়েছে নিউরো ট”ক্সিন বি”ষ। সাধারণত ইঁদুর ধরার উদ্দেশ্যেই লোকালয়ে প্রবেশ করে এরা।এরপর তিনি সাপটিকে বস্তাবন্দি করে নিয়ে চলে যান।

মির্জা মোহাম্মদ আরিফ নামক জনৈক ব্যক্তি পুরো ভিডিওটি ক্যামেরাবন্দি করে নিজের ইউটিউব চ্যানেল থেকে পোস্ট করেছেন। ঝড়ের গতিতে ভাইরাল হয়ে গিয়েছে ভিডিও।

দেড় লাখেরও বেশি দর্শক ইতিমধ্যেই ভিডিওটি দেখে নেওয়ার পাশাপাশি প্রচুর লাইক পড়েছে ভিডিওটিতে। কমেন্ট সেকশনে সকলেই এই ব্যক্তির সাহসিকতার প্রশংসা করেছেন। এদিন এই সাপ ধরার দৃশ্য দেখতে বহু জনসমাগম হয়েছিল বাড়িতে।

About admin2

Check Also

চার যুগ অপেক্ষা, অবশেষে প্রথম সন্তানের মা হলেন ৭০ বছরের বৃদ্ধা! বিস্তারিত ভিতরে:

Binodontimes সাধারণত ৫০ বছর বয়সে অনেকে নাতি-নাতনিদের সঙ্গে সময় কাটান। আর ৭০ বছর হলে তো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *