Breaking News
Home / International / ওমানে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড়- প্রবাসীদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ।

ওমানে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড়- প্রবাসীদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ।

আরব সাগরে সৃষ্ট সাইক্লোন “শাহিন” নিয়ে জরুরী বৈঠকে বসেছে ওমানের জাতীয় জরুরী পরিস্থিতি ব্যবস্থাপনা কমিটি। আজ শনিবার দুপুরে কমিটির বৈঠকে দেশটিতে বসবাসরত সকলের উদ্দেশ্যে জরুরী সতর্কবার্তা জারি করা হয়।

গ্রীষ্মকালীন এই ঘূর্ণিঝড়ের সময় মানুষের জানমালের নিরাপত্তায় বেশকিছু দিক নির্দেশনা জারি করেছে জাতীয় জরুরী ব্যবস্থাপনা কমিটি। বৈঠকে বলা হয়েছে,

১, ওমান আবহাওয়া অফিসের দেওয়া সর্বশেষ আপডেট অনুসরণ করা।২, যাদের গাড়ি আছে, তাদের গাড়িতে পর্যাপ্ত পরিমাণ জ্বালানী রাখা।৩, ওমানের জাতীয় জরুরী পরিস্থিতি ব্যবস্থাপনা কমিটির দেওয়া দিক নির্দেশনা মেনে চলা।
৪, অতি প্রয়োজন ব্যতীত বাড়ির বাহিরে না যাওয়া।

৫, একান্ত প্রয়োজনে বাহিরে যেতে হলে, আগে নিরাপত্তার দিকে লক্ষ রাখতে হবে।৬, অনিরাপদ রাস্তা, ওয়াদি পারাপার এবং উপকূলীয় অঞ্চলে ঝুঁকি নিয়ে যাতায়াত না করতে বলা হয়েছে। দেশে সর্বনিম্ন ভাড়ায় চালু হলো প্রবাসীর ট্যাক্সি

সেইসাথে যেকোনো জরুরী প্রয়োজনে ৯৯৯৯ এই নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে। এদিকে, সাইক্লোন শাহিনের কারণে ওমানের বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠান ইতিমধ্যেই বন্ধ ঘোষণা করেছে। শনিবার এক বিবৃতিতে নিজুয়া বিশ্ববিদ্যালয় জানিয়েছে, ৩ থেকে ৭ অক্টোবর পর্যন্ত ক্যাম্পাস বন্ধ থাকবে।

এই সময় শিক্ষার্থীদের অনলাইনের মাধ্যমে ক্লাস করতে বলা হয়েছে। অপরদিকে, দেশটির সোহার এবং রুস্তাক বিশ্ববিদ্যালয়ও আগামী ৭ অক্টোবর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

About admin2

Check Also

জনসম্মুখে ইরানের গভর্নরের গালে চড়! (ভিডিও)

ইরানে নতুনভাবে নিয়োগ পাওয়া গভর্নরকে পরিচয় করিয়ে দেওয়ার অনুষ্ঠানে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। গতকাল শনিবার জনসম্মুখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *