Breaking News
Home / News / হুমায়ূন আহমেদ দিয়েছিলেন ৫ হাজার টাকা, ১৪ বছরেও খরচ করেননি মীম

হুমায়ূন আহমেদ দিয়েছিলেন ৫ হাজার টাকা, ১৪ বছরেও খরচ করেননি মীম

প্রয়াত কথাসাহিত্যিক হু’মায়ূন আহমেদের পরিচালনায় ‘আমা’র আছে জল’ চলচ্চিত্রে অ’ভিনয়ের আগে তার পরিচালনায় একটি নাট’কেও অ’ভিনয় করেছিলেন বিদ্যা সিনহা মীম। সে নাট’কে অ’ভিনয়ের জন্য পাঁচ হাজার টাকা সম্মানীও পেয়েছিলেন।

মীম এখন সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্তদের মধ্যে অন্যতম হলেও ১৪ বছর আগে কিংবদন্তী লেখক-পরিচালকের হাত থেকে পাওয়া প্রথম সম্মানী আজ-ও সযত্নে রেখে দিয়েছেন। সম্প্রতি মাছরাঙা টেলিভিশনের ঈদের বিশেষ ‘রাঙা সকাল’-এ সে কথাই শেয়ার করলেন। ক্যারিয়ারের এ পর্যায়ে মীম এখন অ’ভিনয় প্রধান চরিত্রের দিকেই গুরুত্ব দিচ্ছেন। চরিত্র ভালো লাগার কারণে ‘নট হার ফল্ট’ স্বল্পদৈর্ঘ্যরে চলচ্চিত্রে বিনা পারিশ্রমিকেও কাজ করেছেন।

সাপলুডু, পরাণ, দামাল, ইত্তেফাক, অন্তর্জাল সহ সাম্প্রতিককালের কাজগুলোতে নায়িকা মীমের চাইতেও অ’ভিনেত্রী মীমকে মেলে ধরতে চাইছেন স্বয়ং মীম। তবে ক্যারিয়ারের শুরুতে এমন ভাবনা তার ছিলনা। মীম বলেন, অনেকের ধারণা শোবিজে আমা’র যাত্রা অনেকটা এলাম-দেখলাম-জয় করলামের মত। তবে শুরুর দিকে আমাকেও অনেক সংগ্রাম করতে হয়েছে। লাক্স চ্যানেল আই সুপারস্টার-এর বিজয়ী হবার আগে মায়ের সহযোগিতায় দুই বছর মিডিয়াতে কাজ করার জন্য চেষ্টা করেছিলাম।

এমনকি একটি নাট’কে অ’ভিনেতা জাহিদ হাসানের বোনের চরিত্রে অ’ভিনয়ের প্রস্তাবও পেয়েছিলাম। তবে তখন থেকেই নিশ্চিত ছিলাম, যদি অ’ভিনয় করতেই হয় প্রধান বা নায়িকা চরিত্রে অ’ভিনয় করবো। কাকতালীয়ভাবে, আমি আমা’র প্রথম চলচ্চিত্র ‘আমা’র আছে জল’-এর অন্যতম নায়ক হিসেবে জাহিদ হাসানকেই পেয়েছিলাম।’ জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অ’ভিনেত্রী মীম বলেন, শুধু চলচ্চিত্রেই নয়, টিভি নাট’কে অ’ভিনয় করার জন্যও সর্বোচ্চ শ্রম, আন্তরিকতা দিয়ে কাজ করতেন।

মাহফুজ আহমেদের পরিচালনায় ‘শেষের কবিতার পরের কবিতা’ নাট’কে অ’ভিনয়ের জন্য সাইকেল চালানো শিখেছিলেন। কুমিল্লায় মাঝ রাস্তায় সাইকেল প্রশিক্ষণ নিতে গিয়ে মৃ’ত্যুর মুখ থেকে ফিরে এসেছিলেন।

রাঙা সকাল’-এর বিশেষ এই পর্বটি সঞ্চালনা করেছেন রুম্মান রশীদ খান ও নন্দিতা। জোবায়ের ইকবাল-এর প্রযোজনায় বিদ্যা সিনহা মীমের সঙ্গে ‘রাঙা সকাল’-এর পর্বটি প্রচারিত হবে ঈদের ৩য় দিন (২৩ জুলাই), সকাল ৭টায়, মাছরাঙা টেলিভিশনে।

About admin2

Check Also

পূজামণ্ডপে কুরআন অবমাননা নিয়ে অপপ্রচার, যুবক আটক! বিস্তারিত ভিতরে:

Binodontimes: কুমিল্লায় পুজামণ্ডপে পবিত্র কুরআন অবমানার তথাকথিত ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *