Breaking News
Home / National / লা’শ ঘিরে গান বাজনা, দাফন করা হল ৯ দিন পর! “বিস্তারিত ভিতরে”

লা’শ ঘিরে গান বাজনা, দাফন করা হল ৯ দিন পর! “বিস্তারিত ভিতরে”

Binodontimes: মৃ’ত্যুর পর ৯ দিন লা`শ ছিল নিজের পাকা ঘরে। এই নয় দিনই সেই।পাকা ঘর কেন্দ্র করে জমেছিল গান বাজনার আসর। তবে ঘটনা জানাজানি হয়ে পড়লে ঘরের দরজা ভেঙ্গে তৈয়ব আলী নামের সেই মাইজভাণ্ডারী ভক্তের লা`শ বের করে আনা হয়।

পরে দা`ফন করা হয়েছে ইস’লামি রীতি মেনে। পুরো ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তে’জনা সৃষ্টি হয়েছে।সোমবার (৩০ আগস্ট) দুপুরে মাগুরা পৌর এলাকার কাশিনাথপুর কারিগর পাড়ায় আলেম ওলামাদের নেতৃত্বে হাজারো মানুষ জড়ো হয়ে একটি পাকা ঘর ভেঙ্গে তৈয়ব আলীর মৃ’তদেহ বের করা হয়।

এরপর ওই গ্রামের গোরস্থানে মৃ’তদেহটি দা`ফন করা হয়েছে। এসময় আলেম’দের পক্ষে বিপক্ষে অবস্থান ব্যাপক উ`ত্তেজনার সৃষ্টি হয় হয়কাশিনাথপুর গোরস্থান ম’সজিদের ই’মাম উজির আলী জানান, কারিগর পাড়ার বাসিন্দা তৈয়ব আলী (৬৫) জীবদ্দশায় মাইজভাণ্ডারী ও লালন ভক্ত ছিলেন। গত ২২ আগস্ট বার্ধক্যজনিত কারণে নিজ ঘরেই মা’রা যান তিনি।

গ্রামবাসীরা স্বাভাবিক নিয়মে তার দাফন করতে চাইলে বাদ সাধেন তার ভাতিজা আহাদ আলী। মৃ’ত ব্যক্তির অসিয়ত মোতাবেক জানাজা শেষে জানালা বিহীন একটি পাকা ঘরে রেখে পরদিন দরজা ইট দিয়ে বন্ধ করে রাখা হয় তার লা`শ

এই ঘটনার পরপরই পার্শ্ববর্তী ঝিনাইদহ, কুষ্টিয়া ও যশোরসহ বিভিন্ন জে’লার মাইজভাণ্ডারী ভক্ত অনুসারীরা ওই ঘরের সামনে মোমবাতি জ্বালিয়ে গান বাজনা শুরু করেন।

একপর্যায়ে তা গ্রামবাসীদের মধ্যে ব্যাপক চাঞ্চল্যের জন্ম দেয়।শেষ পর্যন্ত অবশ্য, ইস’লামে এ ধরনের দা`ফন জায়েজ না থাকায় গ্রামবাসী, আলেম ওলামা, জনপ্রতিনিধি ও পু’লিশ প্রশাসনের যৌথ উদ্যোগে মৃ’ত্যুর ৯ দিন পর ঘর ভেঙ্গে লা`শ কবর স্থানে দাফন করা হয়েছে।

About admin2

Check Also

আমরা যু’দ্ধ করেছিলাম, আর সেই যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন, শ’হীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান- বঙ্গবীর কাদের সিদ্দিকী” বিস্তারিত ভিতরে ‘

Binodontimes: আমরা যুদ্ধ করেছিলাম,আর সেই যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান- আপনি হাসিনা যতই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *