Breaking News
Home / Uncategorized / মুহাম্মাদ (সঃ) কেবল মুসলমানের নয় বিশ্বজগতের শান্তির দূত: স্বামী অগ্নিবেশ” বিস্তারিত ভিতরে “

মুহাম্মাদ (সঃ) কেবল মুসলমানের নয় বিশ্বজগতের শান্তির দূত: স্বামী অগ্নিবেশ” বিস্তারিত ভিতরে “

Binodontimes: বিশিষ্ট সমাজকর্মী এবং আর্য সমাজ-এর প্রয়াত নেতা স্বামী অগ্নিবেশ বলেন, ‘‘ইসলাম কেবল মুসলমানের ধর্ম নয় মানবতার ধর্ম।হযরত মুহাম্মাদ (সঃ) কেবল মুসলমানের নয় বিশ্বজগতের জন্য রহমতস্বরূপ।


কেবল ভারতকে নয় গোটা বিশ্বকেই মহান আল্লাহর তৌহিদের ভিত্তিতে এক ঝান্ডার নিচে আনা সম্ভব।শান্তি প্রতিষ্ঠা প্রসঙ্গে এমন অভিমত ব্যক্ত করেন তিনি।

স্বামী অগ্নিবেশ সমাজসেবা ও বিভিন্ন ধর্মের মধ্যে সম্প্রীতি স্থাপনের কাজে যুক্ত ছিলেন। গত বছরের সেপ্টেম্বরে ৮০ বছর বয়সে অসুস্থ অবস্থায় মারা যান।

আরো পড়ুন: রেডিওতে শুনে শুনে কোরাআনের হাফেজ হলেন ফিলিস্তিনের মরু রাখাল সালামাহ আলি !
সালামাহ আলি ফিলিস্তিনের মরুভূমিতে বাস করেন। তিন একজন মরু রাখাল। মরুর বুকে ছাগল চড়িয়ে বেড়ান। আর এই ছাগল চড়াতে চড়াতে রেডিওতে পবিত্র কোরআন তেলওয়াত শুনতেন।


এদিকে কয়েক বছর যাবৎ এভাবে রেডিও শুনে শুনে পবিত্র কোরআনের হেফজ সম্পন্ন করেছেন সালামাহ। বয়স ৬০ পেরোলেও অদম্য ইচ্ছাশক্তি আর কঠোর অধ্যবসায়ের মাধ্যমে পবিত্র কোরআন আত্মস্থ করেছেন তিনি।


সে ঘটনা জানুন তার নিজের বর্ণনায়। এ ব্যাপারে আলহাজ সালামাহ বলেন, ব্যক্তিগত প্রচেষ্টায় পবিত্র কোরআন হেফজ শুরু করার চার বছর পর তা সমাপ্ত হয়। কারণ আমাদের এলাকায় কোনো হাফেজ কিংবা হেফজখানা নেই। হেফজের সময় পেছনের পাঠ পুনরায় পড়া খুবই জরুরি।


নতুবা পঠিত সবকিছু ভুলে যাওয়ার সম্ভাবনা আছে। এক্ষেত্রে রেডিওতে কোরআন শোনার ব্যবস্থা আমাকে অনেক বেশি সহায়তা করে।

রেডিওতে কোরআন তেলাওয়াতের সময় সম্পর্কে আমি জানতাম। তখন আমিও তাদের সঙ্গে শুনে শুনে কোরআন পাঠ করতাম। এভাবে তা শুনতে শুনতে আমার বিশুদ্ধ কোরআন তেলাওয়াত শেখা হয়ে যায়।

About admin2

Check Also

ভারতের সঙ্গে খেলায় শোয়েবকে ‘জিজাজি’ বলে স্লোগান দর্শকদের (ভিডিও)

দীর্ঘ ২৮ মাস পরে আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান। রোববার দুবাইয়ে টি-টোয়েন্টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *