Breaking News
Home / National / হিন্দু ভাড়াটিয়ার ৭০ হাজার টাকা মাফ করে দিলেন আলেম বাড়িওয়ালা” বিস্তারিত ভিতরে “

হিন্দু ভাড়াটিয়ার ৭০ হাজার টাকা মাফ করে দিলেন আলেম বাড়িওয়ালা” বিস্তারিত ভিতরে “

Binodontimes: অরুণ বিশ্বাস, একজন সনাতন ধর্মাবলম্বী। ২০১৬সাল থেকে স্বপরিবারে সিলেটের তামাবিল রোডে বাইপাস চৌধুরী কমপ্লেক্সে ভাড়ায় থাকেন। গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার আমরু ইউনিয়নের দামদুরপুর। যিনি পেশায় একজন মিস্ত্রি।

এ দিকে চৌধুরী কমপ্লেক্সের স্বত্বাধিকারী হাফিজ মাওলানা ইকবাল চৌধুরী। রাজ মিস্ত্রী কাজ জানা থাকায় মাওলানা ইকবাল চৌধুরী মাঝে মাঝে অরুণ বিশ্বাসকে দিয়ে টুকটাক কাজ করাতেন। এর থেকে সীমিত আকারে ভাড়া বাবদ কর্তন করতেন। ভাড়ার জন্য অরুণ বিশ্বাসের উপর কোন প্রকার চাপ ছিল না।

এভাবে অরুণ বিশ্বাস মাওলানা ইকবাল চৌধুরীর আস্থা অর্জন করতে সক্ষম হোন। ২০২০ সালে করোনা মহামারীতে কর্ম অক্ষম হয়ে পড়েন অরুণ বিশ্বাস। তাই লাগাতার জমতে থাকে ঘর ভাড়া, বিদ্যুৎ বিল। এক পর্যায়ে তা দাঁড়ায় ৭০ হাজারে। অরুণ বিশ্বাস আস্বস্ত করলেন কাজ-কর্ম শুরু হলে, আস্তে আস্তে সব পরিশোধ করবেন।

এরই মাঝে অরুণ বিশ্বাস হার্ট অ্যাটাক করেন। এতেও সাহায্যের হাত বাড়িয়ে দিলেন মাওলানা ইকবাল চৌধুরী। অতপর গত ১৮ই জুন ২০২১ ইংরেজি তারিখে হঠাৎ করে পরলোক গমন করেন অরুণ বিশ্বাস। অসহায় হয়ে পড়ে তার স্ত্রী-সন্তানরা। মমতার হাত বাড়িয়ে দিলেন মাওলানা ইকবাল চৌধুরী। মাফ করে দিলেন অরুণ বিশ্বাসের কাছে পাওনা ঘর ভাড়া ও বিল বাবৎ পুরো ৭০ হাজার টাকা।

উল্লেখ্য, মাওলানা ইকবাল চৌধুরী হাটহাজারি মাদরাসা থেকে ফারিগ। বর্তমানে তিনি সিলেট শহরের বালুচর এলাকায় ‘মানারাতুল উলুম মহিলা মাদরাসা’ এবং ‘আলী আকবর ইসলামী একাডেমী’ পরিচালনা করছেন।

তিনি নিজেও ব্লাড ক্যান্সারে আক্রান্ত। তার চিকিৎসা বাবত মাসিক খরচ ১৫ থেকে ২০ হাজার টাকা। তবুও ধর্ম-বর্ণ নির্বিশেষে মানবতার হাত প্রসারিত করলেন একটি হিন্দু পরিবারের উপর একজন মাওলানা। যা এযুগে বিরল।

About admin2

Check Also

আমরা যু’দ্ধ করেছিলাম, আর সেই যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন, শ’হীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান- বঙ্গবীর কাদের সিদ্দিকী” বিস্তারিত ভিতরে ‘

Binodontimes: আমরা যুদ্ধ করেছিলাম,আর সেই যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান- আপনি হাসিনা যতই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *