Breaking News
Home / National / সামিন বুলিংয়ের শিকার হয়ে মারা গেছেন কিনা তদন্তের নির্দেশ হাইকোর্টের’বিস্তারিত ভিতরে’

সামিন বুলিংয়ের শিকার হয়ে মারা গেছেন কিনা তদন্তের নির্দেশ হাইকোর্টের’বিস্তারিত ভিতরে’

Binodontimes: রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র সামিন সাইবার বুলিংয়ের শিকার হয়ে মারা গেছেন কিনা তা তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সেই সাথে ৬০ কার্যদিবসের মধ্যে জেলা শিক্ষা অফিসারকে এ সংক্রান্ত একটি প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়। সাইবার বুলিং বন্ধে একটি নীতিমালা কেন তৈরি করা হবে না তা সরকারের কাছে জানতে চেয়েছেন হাইকোর্ট।

রোববার (২২ আগস্ট) হাইকোর্টের দুই বিচারপতির এক বেঞ্চ এই আদেশ ও রুল জারি করেন। আইনজীবী তানভীর আহমেদ একটি খবরের ওপর ভিত্তি করে রিট দায়ের করেন। তার প্রাথমিক শুনানি শেষে আদালত এ আদেশ দেন। তদন্ত প্রতিবেদন ও কারণ দর্শানোর প্রতিবেদন জমা হলে আবার শুনানি হবে হাইকোর্টে।

জুলাই মাসে বিবিসি বাংলায় খবর প্রকাশিত হওয়ার পর আইনজীবী তানভীর আহমেদ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে উকিল নোটিশ দেন। জবাব না দেওয়ায় রিট করেন আইনজীবী তানভীর আহমেদ।

২০১৬ সালে বহুজাতিক প্রতিষ্ঠান টেলিনর সাইবার বুলিং নিয়ে একটি গবেষণা করে। তাতে দেখা যায়, বাংলাদেশে স্কুল পর্যায়ে ৪৯ ভাগ শিক্ষার্থী সাইবার বুলিংয়ের শিকার।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের তথ্য বলছে, দেশে ৮০ ভাগ নারী সাইবার বুলিংয়ের শিকার হন যাদের বয়স ১৪ থেকে ২২ এর মধ্যে।

About admin2

Check Also

আমরা যু’দ্ধ করেছিলাম, আর সেই যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন, শ’হীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান- বঙ্গবীর কাদের সিদ্দিকী” বিস্তারিত ভিতরে ‘

Binodontimes: আমরা যুদ্ধ করেছিলাম,আর সেই যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান- আপনি হাসিনা যতই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *