Breaking News
Home / National / চিড়িয়াখানায় জেব্রার সাথে দুষ্টুমি করার সময় একটি হা‘ত হা‘রাল ছোট বা‘চ্চা, তুমুল ভাইরাল হয়েছে চিড়িয়াখানার ভিডিওটি।’বিস্তারিত ভিতরে’

চিড়িয়াখানায় জেব্রার সাথে দুষ্টুমি করার সময় একটি হা‘ত হা‘রাল ছোট বা‘চ্চা, তুমুল ভাইরাল হয়েছে চিড়িয়াখানার ভিডিওটি।’বিস্তারিত ভিতরে’

Biodontimes: জেব্রা হলো অশ্ব (equidae) পরিবারের আফ্রিকান অযুগ্ম-খুর-যুক্ত চতুষ্পদ স্তন্যপায়ী যারা তাদের স্বতন্ত্র সাদা-কালো ডোরার জন্যে পরিচিত। জেব্রার ডোরার এই নকশা প্রত্যেকের জন্যে আলাদা। এরা সামাজিক প্রাণী এবং এদের ছোটো দল থেকে শুরু করে বড় পাল তৈরি করে ঘুরে বেড়ায়।

জেব্রা সাধারণতঃ ২-৩ মি (৮ ফুট) লম্বা হয়, ঘাড় পর্যন্ত উচ্চতা ১.২৫-১.৫ মি (৪-৫ ফুট), এবং এদের ওজন ৩০০ কেজি (৯০০ পাউন্ড) হতে পারে। ডোরার পাশাপাশি এদের ঘাড়ে কেশর-সদৃশ খাড়া চুল আছে। ঘোড়া বা গাধার মত জেব্রাকে পোষ মানানো যায় না।

জেব্রার ব্যাকগ্রাউন্ড রঙ সম্পর্কে, দুটি পারস্পরিক একচেটিয়া অবস্থান প্রায়শই পাওয়া যায়: সাদা বা কালো। লার্জ স্তন্যপায়ী বিভাগের অধ্যুষকের কন্টেন্ট, আটলান্টা চিড়িয়াখানা, লিসা স্মিথ (লিসা স্মিথ) দাবি করেছে যে বিশেষজ্ঞরা প্রায়শই একটি সাদা স্ট্রিপের একটি জেব্রাটিকে একটি কালো ঘোড়া হিসাবে বর্ণনা করেন।

কালো-সাদা স্ট্রাইপের সাধারণ বৈশিষ্ট্য থাকা সত্ত্বেও, তিনজনের মধ্যে জেব্রা তিনটি প্রজাতির ঘন ঘন অন্যান্য প্রজাতির সাথে তুলনামূলকভাবে নিকটাত্মীয় নয়। ফ্ল্যাট জেব্রা, কোয়াগ্গার বিলুপ্ত উপ-প্রজাতিগুলিতে স্ট্রিপগুলি কেবল ঘাড়ের অঞ্চলে সীমাবদ্ধ ছিল, অন্যদিকে কিছু অন্যান্য, সম্পূর্ণ সম্পর্কহীন প্রজাতিও পায়ে স্ট্রিপ গঠনের প্রবণতা দেখায়, উদাহরণস্বরূপ, ওকাপি।

বিবর্তনীয় ভাষায়, রেখাচিত্রমালা সম্ভবত ঘোড়ার ফ্লাই এবং টিসেটসি মাছিগুলির বিরুদ্ধে মাস্কিংয়ের একটি মাধ্যম, যা আলোর পোলারাইজেশনকে প্রতিক্রিয়া জানায়, যা বিভিন্ন রঙের স্ট্রিপগুলি থেকে প্রতিবিম্বিত হওয়ার পরে পৃথক হয়।

অন্য একটি অনুমান অনুসারে, স্ট্রাইপগুলি শিকারীদের কাছ থেকেও একটি ভাল ছদ্মবেশ, যেহেতু প্রাণীর দেহের আকৃতি নির্ধারণ করা আরও কঠিন, অন্ধ দৃষ্টিভঙ্গির অনুরূপ (বেশ কয়েকটি গবেষণা, তবে এই অনুমানকে খণ্ডন করে)

About admin2

Check Also

আমরা যু’দ্ধ করেছিলাম, আর সেই যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন, শ’হীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান- বঙ্গবীর কাদের সিদ্দিকী” বিস্তারিত ভিতরে ‘

Binodontimes: আমরা যুদ্ধ করেছিলাম,আর সেই যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান- আপনি হাসিনা যতই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *