Breaking News
Home / National / পাবজি, ফ্রি-ফায়ারসহ ক্ষতিকর অনলাইন গেমস বাংলাদেশে সাময়িক বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের’বিস্তারিত ভিতরে’

পাবজি, ফ্রি-ফায়ারসহ ক্ষতিকর অনলাইন গেমস বাংলাদেশে সাময়িক বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের’বিস্তারিত ভিতরে’

Binodontimes: সাময়িকভাবে বাংলাদেশে বন্ধ থাকবে পাবজি ও ফ্রি-ফায়ারের মতো গেমসগুলো।
সাময়িকভাবে বাংলাদেশে বন্ধ থাকবে পাবজি ও ফ্রি-ফায়ারের মতো গেমসগুলো।

বাংলাদেশে সব অনলাইন প্ল্যাটফর্ম থেকে পাবজি, ফ্রি-ফায়ারসহ ক্ষতিকর সব অনলাইন গেমস আগামী তিন মাস বন্ধ থাকার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

রিটকারী আইনজীবী হুমায়ুন কবির পল্লব বিবিসি বাংলাকে বলেন, হাইকোর্টের নির্দেশনায় অনলাইন গেমসগুলোকে রেগুলার মনিটরিং বা পর্যবেক্ষণ করার জন্য একটি কারিগরি কমিটি গঠন কেন করা হবে না এবং একই সাথে এ সম্পর্কিত একটি গাইডলাইন কেন করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

এছাড়া টিকটক, লাইকি, বিগো লাইভসহ অনলাইন লাইভ স্ট্রিমিং অ্যাপসগুলো কেন বন্ধের নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। এর জন্য ১০ দিনের রুল জারি করা হয়েছে।

আরো পড়ুন:
কেন এতো জনপ্রিয় হয়ে উঠলো চীনা অ্যাপ টিকটক
টিকটক: বাংলাদেশে কতটা জনপ্রিয় এই অ্যাপ?
টিকটক অ্যাপ ভারতে বন্ধ করে দেয়া হলো
২০২১ সালের ২৪শে জুন দেশীয় সব অনলাইন প্ল্যাটফর্মে টিকটক, বিগোলাইভ, লাইকি, পাবজি এবং ফ্রি ফায়ারের মতো গেমসগুলো বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী হুমায়ুন কবির পল্লব এবং মোহাম্মদ কাউছার এই রিট আবেদনটি করেন।

ওই রিট আবেদনের শুনানিতেই সোমবার এই নির্দেশ দেয়া হল।

আগামী ১০ দিন পর এ সম্পর্কিত নোটিশের উত্তর পাওয়ার পর আরেকটি শুনানি অনুষ্ঠিত হবে। এর পর সে অনুযায়ী, এসব গেমস ও অ্যাপসগুলো বাংলাদেশে স্থায়ীভাবে বন্ধ করা হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান সুপ্রিম কোর্টের এই আইনজীবী।

মি. কবির বলেন, পাবজির মতো গেমসগুলোতে তরুণ সমাজ আসক্ত হয়ে পড়ছে। এছাড়া এসব গেমসের মাধ্যমে কিশোরদেরকে সহিংসতার প্রশিক্ষণ দেয়া হচ্ছে। তারা অভ্যস্ত হয়ে পড়ছে। যার কারণে তারা অর্থ ব্যয় করে এসব গেমস খেলছে। আর এ কারণেই অনলাইনে এসব গেমসকে ক্ষতিকর হিসেবে মনে করা হচ্ছে।

About admin2

Check Also

চৌমুহনীতে আরো একজনের মরদেহ উদ্ধার, ১৪৪ ধারা ভেঙ্গে বিক্ষোভ” বিস্তারিত ভিতরে “

Binodontimes: বাংলাদেশে নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনীতে গতকাল শুক্র”বার হামলার পর আজ শনিবার মন্দির-সংলগ্ন পুকুর থেকে একজনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *