Home / International / আরো ১ মুসলিম রাষ্ট্র থেকে সেনা তুলে নিচ্ছে তারা!,বিস্তারিত ভিতরে’

আরো ১ মুসলিম রাষ্ট্র থেকে সেনা তুলে নিচ্ছে তারা!,বিস্তারিত ভিতরে’

Binodontimes: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সিরিয়ায় সেনাদের উপস্থিতির অবসান ঘটানোর কোনো পরিকল্পনা নেই। অথচ এর আগে তিনি মধ্যপ্রাচ্যে আমেরিকার ‘চিরকালীন যু’দ্ধের’ অবসান ঘটানোর কথা বলেছিলেন। এখন সেই অবস্থান থেকে সরে যাচ্ছে জো বাইডেনের প্রশাসন।

মার্কিন গণমাধ্যম পলিটিকো এক রিপোর্টে জানিয়েছে, বাইডেন প্রশাসনের একজন সিনিয়র কর্মকর্তা বলেন, কথিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস ব এসডিপি-কে উগ্র স’ন্ত্রা’সী গোষ্ঠী দায়েশের বিরুদ্ধে ল’ড়াই’য়ে সহযোগিতা করার জন্য সিরিয়ায় মার্কিন সেনা মোতায়েন থাকবে।

এ ব্যাপারে এখনই কোনো পরিবর্তনের কথা বলা যাবে না। তবে পলিটিকোর কাছে মার্কিন ওই কর্মকর্তা নিজের নাম পরিচয় প্রকাশ করতে চান নি। ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ব্যাপারে যখন বি’ত’র্ক চলছে তখন সিরিয়া থেকে সেনা প্রত্যাহার প্রসঙ্গে এই রিপোর্ট প্রকাশ হল।

সোমবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ইরাকের প্রধানমন্ত্রী মুস্তফা আল-কাজেমী হোয়াইট হাউসে বৈঠক করেন এবং তারা একটি চুক্তিতে পৌঁছান যে, ইরাকে মার্কিন সামরিক বাহিনীর যু’দ্ধ মিশন চলতি বছরের মধ্যেই শেষ হবে।

তবে ইরাকে যে আড়াই হাজার সেনা মোতায়েন রয়েছে তাদেরকে প্রত্যাহার করা হবে না বরং তারা সামরিক উপদেষ্টা হিসেবে কাজ করবে। সূত্র: পলিটিকো।

About admin2

Check Also

হিজাব না পরা নারীদের ‘কাটা তরমুজ’ বললেন তালেবান নেতা”বিস্তারিত ভিতরে”

Binodontimes: আন্তর্জাতিক ডেস্ক-হিজাব না পরা নারীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন তালেবানের একজন নেতা। জি-নিউজের এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *