Breaking News
Home / International / তালেবানরা সাধারণ নাগরিক, জ’ঙ্গি নয়: ইমরান খান,বিস্তারিত ভিতরে’

তালেবানরা সাধারণ নাগরিক, জ’ঙ্গি নয়: ইমরান খান,বিস্তারিত ভিতরে’

Binodontimes: তালেবানরা সাধারণ নাগরিক বলে দাবি করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পিবিএস নিউজআওয়ারে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এমন দাবি করেন বলে বৃহস্পতিবার গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে। মঙ্গলবার প্রচারিত ওই সাক্ষাৎকারে ইমরান খান বলেন, তালেবানরা জঙ্গি নয়। পাকিস্তানের আফগান সীমান্তবর্তী এলাকায় ৩০ লাখ আফগান শরণার্থী থাকেন। ওই শরণার্থী শিবিরে তালেবানরাও থাকলেও পাকিস্তান কি তাদের খুঁজে বের করে হত্যা করতে পারে?

এ সময় তালেবানদের সাহায্য করতে ১০ হাজার পাকিস্তানি সেনা আফগানিস্তানে গেছে কী না জানতে চাইলে ইমরান খান বিষয়টি নাকচ করে দিয়ে বলেন, এসব একদম ভুয়া খবর। এ ব্যাপারে কেউ প্রমাণ দেখায় না কেন? সাক্ষাৎকারে আফগানিস্তানে মার্কিন সেনা মোতায়েনের বিষয়ে ইমরান খান বলেন, আফগানিস্তানে সামরিক সমাধান খুঁজতে গিয়ে যুক্তরাষ্ট্র পরিস্থিতিকে জটিল করে তুলেছিল। পরে অবশ্য তারা রাজনৈতিক সমাধানে আসার চেষ্টা করে।

এদিকে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন চলতি বছররের ৩১ আগস্টের মধ্যে আফগানিস্তান থেকে সব মার্কিন ও ন্যাটো সেনাদের প্রত্যাহারের ঘোষণা দেওয়ার পর থেকেই তালেবান আফগানিস্তানে বিভিন্ন এলাকা নিজেদের দখলে নেওয়া শুরু করে।

আফগানিস্তানের ৪১৯টির মধ্যে প্রায় ২১২টি জেলা তালেবানের দখলে রয়েছে বলে মার্কিন সেনার জয়েন্ট চিফ অফ স্টাফ চেয়ারম্যান জেনারেল মার্ক মাইলি জানিয়েছিলেন। সুত্রঃ যুগান্তর

About admin2

Check Also

বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাজ্য, মানবাধিকার পরিস্থিতি নিয়ে উদ্বেগ”বিস্তারিত ভিতরে”

Binodontimes: বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে উদ্বেগ জানিয়েছে যুক্তরাজ্য। পাশাপাশি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *