Home / Uncategorized / জেরুজালেমে খেলবে না বার্সেলোনা, ইসরায়েলে প্রীতি ম্যাচ বাতিল!’বিস্তারিত ভিতরে’

জেরুজালেমে খেলবে না বার্সেলোনা, ইসরায়েলে প্রীতি ম্যাচ বাতিল!’বিস্তারিত ভিতরে’

Binodontimes: আন্তর্জাতিক ফুটবলের ব্যস্ততা শেষ। ইউরো ও কোপা আমেরিকা শেষে ফুটবলাররা এখন ধীরেধীরে ফিরছেন নিজেদের স্ব স্ব ক্লাবে। সামনের মাসেই শুরু হয়ে যাবে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের খেলা। তার আগে প্রস্তুতি হিসেবে ক্লাবগুলোর প্রি-সিজনও শুরু হয়ে গেছে।”

আগামী ৪ঠা আগস্ট প্রি-সিজনে ইসরায়েলে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার একটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল। সেখানে শীর্ষ লিগের ফুটবল ক্লাব বেইতার জেরুজালেমের বিপক্ষে খেলার কথা ছিল কাতালানদের। বেশ কয়েক দিন ধরে সমালোচনার ঝড় বইছিল ম্যাচটি নিয়ে।”

ফিলিস্তিনিরা এতই ক্ষুব্ধ ছিলেন যে তাদের ফুটবল অ্যাসোসিয়েশনের প্র্রধান জাবরিল রাজবও সমালোচনা করেন মেসিদের। তার সমালোচনার মূল লক্ষ্যই ছিলেন বার্সেলোনার সেরা খেলোয়াড় মেসি। তিনি মেসির ছবি ও জার্সি পুড়িয়ে ফেলার আহ্বানও জানান ভক্তদের। অবশেষে ম্যাচটি বাতিল হয়ে গেছে।”

বৃহস্পতিবার রাতে নিজের ফেসবুক পোস্টে বেইতারের মালিক মোশে হোজেজ লেখেন, রাজনৈতিকভাবে প্রভাবিত বার্সেলোনা ম্যাচটি খেলতে অস্বীকৃত জানায়। এ কারণে ম্যাচ বাতিল হয়েছে।”

তিনি লেখেন, ‘বার্সেলোনার বিপক্ষে ম্যাচটি আমাকে বাধ্য হয়েই বাতিল করতে হলো।’ হোজেজ জানান, বার্সেলোনা শুধু তেল আবিবে খেলতে চেয়েছে।”

তবে বার্সেলোনা ক্লাবের পক্ষ থেকে বার্তা সংস্থা এএফপিকে বলা হয়, তারা প্রাক-মৌসুম প্রস্তুতির জন্য বেশ কিছু ভেন্যুতে ম্যাচ খেলার পরিকল্পনা করলেও বেইতার জেরুজালেমের বিপক্ষে ম্যাচ চূড়ান্ত করেনি। ফলে আলোচনা বাতিল করা পর্যন্ত গড়াবে না।”

বার্সেলোনা নিজেদের প্রাক মৌসুম ক্যাম্প শুরু করেছে গত সোমবার। ক্যাম্পে এখনও যোগ দেননি দলের অধিনায়ক ও আইকন লিওনেল মেসি।মৌখিকভাবে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তিতে রাজি হলেও এখনও কাগজে-কলমে তা নিশ্চিত করেননি মেসি।”

আর্জেন্টিনার সঙ্গে কোপা আমেরিকা শিরোপা জয়ের পর রোসারিওতে পরিবারের সঙ্গে সময় কাটিয়ে যুক্তরাষ্ট্রের মায়ামিতে আছেন মেসি। সেখানে সপ্তাহ তিনেক ছুটিতে থাকবেন। এরপর ফিরবেন বার্সেলোনায়। বেইতারের বিপক্ষে ম্যাচে তার খেলার কোনো সম্ভাবনা ছিল না।”

বেইতারের বিপক্ষে বার্সেলোনার ম্যাচের খবর প্রকাশ পাওয়ার পর ফিলিস্তিন ফুটবল ফেডারেশন ফিক্সচারটির নিন্দা জানিয়েছে বলে সংবাদ ছাপায় স্থানীয় সংবাদ সংস্থা ওয়াফা।

About admin2

Check Also

অন’লাইনে শুক্রাণু কিনে ‘ই-বেবি’ জন্ম দিলেন নারী

দ্বিতীয় সন্তান নিতে আগ্রহী হন এক ব্রিটিশ নারী। কিন্তু ৩৩ বছর বয়সী স্টেফনি টেলর নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *