Breaking News
Home / Uncategorized / ভারতিয় অ্যাপসে মুসলিম নারীদের ‘বিক্রির’ বিজ্ঞাপন!

ভারতিয় অ্যাপসে মুসলিম নারীদের ‘বিক্রির’ বিজ্ঞাপন!

Binodontimes: জুলাইয়ের প্রথম সপ্তাহেই ভারতের অর্ধশত মুসলিম নারী জানতে পারেন যে, তাদের বিক্রির জন্য পণ্য হিসেবে অনলাইনে বিজ্ঞাপন দেয়া হয়েছে। বিষয়টি জানতে পেরে বিজ্ঞাপনে থাকা মুসলিম নারীরা বিস্ময় হন।

‘শালি ডিলস’ নামের একটি অ্যাপ ও ওয়েবসাইটে বিভিন্ন নারীর ছবিসহ প্রোফাইল তৈরি করা হয়েছে এবং তা প্রকাশ করা হয়েছে। অ্যাপ ও ওয়েবসাইটটিতে নারীদের ‘ডিলস অব দ্য ডে’ বলে বিশেষায়িত করা হয়েছে।

ভারতে কট্টর হিন্দুরা মুসলিম নারীদের প্রতি অপমানসূচক ও তাচ্ছিল্যপূর্ণ শব্দ হিসেবে ব্যবহার করে থাকেন ‘শালি’ শব্দটি।
ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, ‘শালি ডিলস’ নামের অ্যাপটিতে ব্যবহারকারীদের ‘শালি’ কেনার বিষয়ে যে সুযোগের কথা বলা হয়েছে তা কেবলই প্রতীকী।

প্রকৃত অর্থে এখানে কোনো বেচাকেনা নেই। অ্যাপটির মূল উদ্দেশ্য মুসলিম নারীদের অপমান ও অপদস্থ করা। ভুক্তভোগী হানা খান জানিয়েছেন, নিজ ধর্মবিশ্বাসের কারণে হিংসাত্মকদের লক্ষ্যে পরিণত হয়েছেন।

তিনি একজন মুসলিম নারী, যার পরিচয় রয়েছে ও কথার গুরুত্ব রয়েছে। হিংসাত্মকরা চায় তাদের মতো মানুষদের চুপ রাখার জন্য। ওপেন সোর্স এ অ্যাপটি ওয়েব প্ল্যাটফর্ম গিটহাবের মাধ্যমে চলছিল।

এ কারণে অভিযোগ পাওয়ার পরই ‘শালি ডিলস’ বন্ধ করে দেয় গিটহাব। গিটহাব তাদের বিবৃতিতে জানিয়েছে, এমন অভিযোগ পাওয়ার পরই বিষয়টি আমলে নেই আমরা। আমাদের নীতির সঙ্গে সাংঘর্ষিক হওয়ার জন্য সকল অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছি।

About admin

Check Also

ঘুমিয়ে পড়েছিলেন চালক, যে হাল হলো যাত্রীদের

টাঙ্গাই‌লের কা‌লিহাতী‌তে বাস খা‌দে প‌ড়ে ৬০ বছর বছর বয়সী এক বৃদ্ধ নি,হ,ত, হ‌য়ে‌ছেন। এ ঘটনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *