Breaking News
Home / Uncategorized / ভোর পর্যন্ত কারখানার ষষ্ঠ তলায় পৌঁছাতে পারেনি ফায়ার ফাইটাররা, জ্বলছে আগুনের ফুলকি

ভোর পর্যন্ত কারখানার ষষ্ঠ তলায় পৌঁছাতে পারেনি ফায়ার ফাইটাররা, জ্বলছে আগুনের ফুলকি

Binodontimes: শনিবার ভোর পর্যন্ত সেজান জুসের কারখানার ষষ্ঠ তলায় পৌঁছাতে পারেনি ফায়ার ফাইটাররা, বারবার চেষ্টা করে ব্যর্থ হয় তারা। তখনো সেখানে আগুন, ধোঁয়া আর রাসায়নিকের সংমিশ্রণে ভয়ঙ্কর বিষাক্ততা; থেমে থেমে জ্বলে উঠছে আগুনের ফুলকি।

বৃহস্পতিবারে (৮ জুলাই) লাগা ভবনটির আগুন শুক্রবার (৯ জুলাই) পেরিয়ে শনিবার (১০ জুলাই) মধ্যরাত পর্যন্ত জ্বলেছে। শনিবার সকালের আগ পর্যন্ত মিলেছে ৫২ শ্রমিকের লাশ যার ৪৯টিই উদ্ধার করা ভবনটির চতুর্থ তলা থেকে। ফায়ার সার্ভিস জানিয়েছে, ছাদে তালা দেয়া থাকায় হতাহত হয়েছে এত বেশি।

আগুনের ঘটনাস্থল পরিদর্শনে যান শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। নিহত শ্রমিকদের পরিবারকে ক্ষতিপূরণের ঘোষণা দিয়ে তিনি জানান, কারখানা মালিককেও নিতে হবে প্রাণহানির দায়।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেলে সজিব কর্পোরেশনের কার্টন ও ফুড ইউনিটের ছয়তলা ভবনের নিচতলায় আগুনের সূত্রপাত। এসময় আতঙ্কে ছুটোছুটি শুরু করে শ্রমিকরা। লাফিয়ে পড়লে প্রাণ যায় দুই শ্রমিকের। ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করে। ভবনের ত্রুটিপূর্ণ নকশার কারণে বেগ পেতে হয় আগুন নেভাতে।

এ ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসন জানিয়েছে, নিহতদের পরিবারকে ২৫ হাজার ও আহতদের ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হবে।

About admin

Check Also

ঘুমিয়ে পড়েছিলেন চালক, যে হাল হলো যাত্রীদের

টাঙ্গাই‌লের কা‌লিহাতী‌তে বাস খা‌দে প‌ড়ে ৬০ বছর বছর বয়সী এক বৃদ্ধ নি,হ,ত, হ‌য়ে‌ছেন। এ ঘটনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *