Home / Uncategorized / আগুন লাগতেই পারে, এর দায় নিবো না: সজীব গ্রুপের চেয়ারম্যান’ বিস্তারিত ভিতরে’ ‘

আগুন লাগতেই পারে, এর দায় নিবো না: সজীব গ্রুপের চেয়ারম্যান’ বিস্তারিত ভিতরে’ ‘

Binodontimes: নারায়ণগঞ্জের ভুলতায় অ’ব’স্থি’ত সজীব গ্রুপের প্র’তি’ষ্ঠা’ন সেজান জুসের কারখানায় লাগা আ’গু’নের দায় নেবে না বলে জানিয়েছেন প্র’তি’ষ্ঠা’নটির চেয়ারম্যান আবুল হাশেম। তিনি এই ঘটনাকে নি’তা’ন্ত একটি দু’র্ঘ’ট’না বলে অভিহিত করেন।”

আবুল হাশেম গণমা’ধ্য’মকে বলেন, আ’গু’নের ঘটনার দায় নেব না। এটা নি’তা’ন্তই একটি দু’র্ঘ’ট’না। এখানে একই সারিতে ছয়টি ভ’ব’নে ছয়টি ফ্যা’ক্ট’রি আছে। যে ভ’ব’নে আ’গু’ন লেগেছে, সেখানে পাঁচ–ছয়’শ শ্র’মি’ক কাজ করত। জীবনে বড় ভুল করেছি ইন্ডাস্ট্রি করে।”

তিনি আরও বলেন, ই’ন্ডা’স্ট্রি করলে শ্র’মি’ক থাকবে। শ্র’মি’ক থাকলে কাজ হবে। কাজ হলে আ’গু’ন লাগতেই পারে। এর দায় কি আমার? আমি তো আর গিয়ে আ’গু’ন লাগাই নাই। এই দায় আমার না।”

এর আগে বৃহস্পতিবার (০৮ জুলাই) বিকাল পৌনে ৬টার দিকে ওই কারখানাটিতে আ’গু’ন লাগে। সারারাতের চেষ্টায় ভোরের দিকে আ’গু’ন নিয়ন্ত্রণে আসলেও সকালে আবারও ছড়িয়ে পড়ে। পরে দুপুরের দিকে নি’য়’ন্ত্র’ণে আসে। অ’গ্নি’কা’ণ্ডের এই ঘটনায় এখন পর্যন্ত ৫২ জন মা‹রা গেছেন বলে জানিয়েছে ফায়ার সা’র্ভি’স।
“”

ভ’ব’নটির ৪র্থ তলা থেকেই ৪৯টি ম’র’দে’হ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে মৃ’তের এই সংখ্যা আরও অনেক বাড়তে পারে। কারখানাটির প’ঞ্চ’ম তলায় সেমাই, সেমাই ভাজার তেল, প’লি’থি’ন; অন্য পাশে কারখানার গু’দা’ম ছিল।”

এছাড়া কিছু কে’মি’ক্যা’ল ছিল বলেও জানিয়েছে শ্র’মি’করা। এ ছাড়া কারখানাটির নিচতলায় প’লি’থি’ন তৈরির কারখানা, দ্বিতীয় তলায় টোস্ট-বি’স্কু’ট, তৃতীয় তলায় জুস-লাচ্ছি, চতুর্থ তলায় ল’লি’প’প ও চকলেট তৈরির কারখানা ছিল।”

কিভাবে এই আ’গু’নের সূত্রপাত তা এখনও জানাতে পারেনি ফা’য়া’র সা’র্ভি’স। আ’গু’ন নিয়ন্ত্রণের পর সেখানে উ’দ্ধা’র তৎপরতা চালাচ্ছে ১৮টি ইউনিট।

About admin2

Check Also

অন’লাইনে শুক্রাণু কিনে ‘ই-বেবি’ জন্ম দিলেন নারী

দ্বিতীয় সন্তান নিতে আগ্রহী হন এক ব্রিটিশ নারী। কিন্তু ৩৩ বছর বয়সী স্টেফনি টেলর নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *