Breaking News
Home / Uncategorized / ঈদের আগেই লকডাউন উঠিয়ে দিয়ে সবকিছু খুলে দেয়া হবে’ বিস্তারিত ভিতরে’

ঈদের আগেই লকডাউন উঠিয়ে দিয়ে সবকিছু খুলে দেয়া হবে’ বিস্তারিত ভিতরে’

Binodontimes: চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ আরও ৭ দিন বাড়ানো হয়েছে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়িয়ে (১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত) প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এর কঠোর লকডাউনের মধ্যেও দোকান খোলা রাখতে চান দোকান ব্যবসায়ী কল্যাণ সমিতি।”

সোমবার (৫ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবির কথা জানান তারা। প্রধানমন্ত্রী বরাবর পাঠানো খোলা চিঠিতে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে অল্প সময়ের জন্য হলেও দোকান খুলে ব্যবসা পরিচালনা করার সুযোগ চান তারা।”

চিঠিতে স্বাক্ষর করেছেন দোকান ব্যবসায়ী কল্যাণ সমিতি জাতীয় পরিষদের আহ্বায়ক তৌফিক এহেসান, সদস্য সচিব আনিসুল মান্নান সাহেদ, কার্যনির্বাহী পরিষদের সভাপতি নাজমুল হাসান মাহমুদ ও কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক আরিফুর রহমান টিপু।”

চিঠিতে বলা হয়েছে, আর অল্প কিছুদিন পরেই মুসলমানদের ধর্মীয় অনুষ্ঠান পবিত্র ঈদুল আযহা। আমরা ক্ষুদ্র এবং মাঝারি প্রায় ৫৪”

লাখ ব্যবসায়ী এবং আমাদের সঙ্গে জড়িত আমাদের কর্মচারী আরও প্রায় আড়াই কোটি। চিঠিতে বলা হয়, আমরা গত মে মাসে ও জুন মাসে দোকান-কর্মচারীদের বেতন দিতে পারিনি”।

এ কারণে এই বৃহৎ ও একটা গোষ্ঠীর কথা চিন্তা করে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে অল্প সময়ের জন্য হলেও দোকান খুলে ব্যবসা পরিচালনা করার সুযোগ প্রদান করে বাধিত করবেন।”

প্রধানমন্ত্রীর কাছে লেখা চিঠিতে তারা আড়াই কোটি দোকান-কর্মচারীকে রেশন কার্ডের আওতায় আনার দাবি জানান।”

এছাড়া তারা বিদ্যুৎ বিল কিস্তি করে দেওয়ার জন্য অনুরোধ করেন। চিঠিতে উল্লেখ করা হয়েছে, বর্তমান পরিস্থিতিতে দোকান ব্যবসায়ী কল্যাণ সমিতির অনেকে তাদের পুঁজি ভেঙে”

খাচ্ছেন। তারা আজ নিঃস্ব। তাদের আবার ব্যবসায় ফিরিয়ে আনতে সহজ শর্তে ট্রেড লাইসেন্সের ভিত্তিতে আর্থিক ঋণ বা প্রণোদনার ব্যবস্থা করার জন্য অনুরোধ করা হয়।

About admin2

Check Also

জানালা দিয়ে বউ পালালো! বিস্তারিত ভিতরে:

আমার বাংলা ৭১: আমার বাংলা ৭১: বউ পালালেন, তার পেছন পেছন পালালেন বরও। এটা কোনো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *