Breaking News
Home / Sports / বিরল দুই রেকর্ড মেসির, দ্বারপ্রান্তে অনেকগুলোর

বিরল দুই রেকর্ড মেসির, দ্বারপ্রান্তে অনেকগুলোর

Binodontimes: রোববার ভোরে ঘুম থেকে উঠে ঘুম ঘুম চোখে আর্জেন্টিনা সমর্থকরা টিভির সামনে বসেছিলে প্রিয় দলের খেলা দেখার জন্য। সেমিতে ওঠার লড়াই ছিল ইকুয়েডরের বিপক্ষে।

৯০ মিনিটের ম্যাচে দুর্দান্ত খেললেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। খেলা শেষে আর্জেন্টিনার স্কোর ৩-০। তিনটি গোলেই মেসির অবদান। দুটিতে সরাসরি অ্যাসিস্ট করেছেন। শেষ মুহূর্তে অবিশ্বাস্য এক ফ্রি কিক থেকে তৃতীয় গোল করেন মেসি। ম্যাচের সেরার পুরস্কারও উঠেছে তার হাতে।

একইসঙ্গে তিন গোলে অবদান রেখে বিরল একটি রেকর্ড গড়ে ফেলেন আর্জেন্টাইন অধিনায়ক। বড় টুর্নামেন্টের নকআউটে সবচেয়ে বেশি গোলে অবদান রাখার রেকর্ড গড়ে ফেলেন তিনি। বিশ্বকাপ এবং কোপা আমেরিকা মিলিয়ে মোট ২০টি গোলে সরাসরি অবদান রেখেছেন মেসি।

চলতি কোপা আমেরিকায় এখনও পর্যন্ত মোট চারটি গোল করেছেন মেসি এবং চারটিতে অ্যাসিস্ট করেছেন। বিশ্বকাপ এবং কোপা আমেরিকা মিলিয়ে নকআউটে মোট ৫টি গোল করেছেন মেসি। ১৫টিতে করেছেন অ্যাসিস্ট।

ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামার আগে বড় টুর্নামেন্টের নকআউটে মোট ১৭টি কর গোলে অবদান রেখে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো নাজারিওর সঙ্গে সমতায় ছিলেন মেসি।

ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার ৩ গোলেই সরাসরি অবদান রাখলেন মেসি। একেটি নিজে করলেন, দুটি করালেন। এ তিনটি নিয়ে নকআউটে মোট ২০টি গোল অবদান রাখার রেকর্ড গড়লেন আর্জেন্টাইন মহাতারকা। দ্বিতীয় স্থানে রোনালদো নকআউটে গোল করেছেন ১৩টি, অ্যাসিস্ট করেছেন ৪টি।

তৃতীয় স্থানে রয়েছেন ফ্রান্সের আন্তোনিও গ্রিজম্যান। মোট ১৩ গোলে অবদান রয়েছে তার। ৮টি নিজে করেছেন, ৫টি করেছেন অ্যাসিস্ট। জার্মানির মিরোস্লাভ ক্লোসা করেন ১১ গোল। ৮টি গোল করেছেন তিনি, ৩টি করেছেন অ্যাসিস্ট। পাঁচ নম্বরে রয়েছেন পেলে। ৯টি গোলে অবদান রাখেন তিনি। ৭টি গোল করেন এবং ২টিতে করেছেন অ্যাসিস্ট।

আরও একটি বিরল রেকর্ড গড়েছেন ইকুয়েডরের বিপক্ষে। এদিন আর্জেন্টিনার তৃতীয় গোলটি তিনি করেন ফ্রি-কিক থেকে। এ নিয়ে ক্লাব এবং দেশের হয়ে মোট ৫৮টি ফ্রি-কিক থেকে গোল করেন মেসি। এ ক্ষেত্রে ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলেছেন মেসি। ক্লাব এবং দেশের হয়ে মোট ৫৭টি গোল করেন রোনালদো।

About admin

Check Also

পাকিস্তানের জয়ে ‘মুঝে মারো খ্যাত’ শাকিব যা বললেন (ভিডিও)

পাক-ভারত দ্বৈরথের সময় আলোচনায় আসেন ‘ও ভাই মারও মুঝে মারও’খ্যাত পাকিস্তানি যুবক মোমিন শাকিব। রোববারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *