Breaking News
Home / Uncategorized / রোনালদোকে পেছনে ফেলে পেলেকে টপকে ইতিহাসের দ্বারপ্রান্তে মেসি

রোনালদোকে পেছনে ফেলে পেলেকে টপকে ইতিহাসের দ্বারপ্রান্তে মেসি

Binodontimes: রদ্রিগো ডি পলকে দিয়ে করালেন দলের প্রথম গোল। শেষ মুহূর্তে লাউতারো মার্তিনেসের গোলেও অ্যাসিস্ট করলেন লিওনেল মেসি। গোল বঞ্চিত হতে হয়নি আর্জেন্টাইন অধিনায়ককেও। যোগ করা তৃতীয় মিনিটে দুর্দান্ত ফ্রি-কিকে গোল করে ইকুয়েডরের বিপক্ষে লা আলবিসেলেস্তেদের দাপুটে জয় এনে দিলেন মেসি।

৩৪ বছর বয়সী ফরোয়ার্ডের ম্যাজিকে কোপা আমেরিকার সেমিফাইনাল নিশ্চিত করেছে লিওনেল স্কালোনির শিষ্যরা।এবারের আসরে চার অ্যাসিস্টের পাশাপাশি চার গোল করলেন মেসি। সেই সঙ্গে জাতীয় দল ও ক্লাবের হয়ে ফ্রি-কিক থেকে গোলের রেকর্ডে চির প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে টপকে গেলেন এলএমটেন।

ক্লাব ও দেশের হয়ে সরাসরি ফ্রি-কিক থেকে ৫৭ গোল নিয়ে একই চেয়ার ভাগাভাগি করছিলেন মেসি-রোনালদো। ইকুয়েডরের বিপক্ষে ফ্রি-কিক থেকে ৫৮তম গোলটি করে সেই আসনটি এখন নিজের করেন নিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

সেই সঙ্গে আরেক কিংবদন্তি পেলের রেকর্ড ছোঁয়ার সামনে মেসি। ইকুয়েডরের বিপক্ষে গোলটি আর্জেন্টিনার হয় তার ৭৬তম। আরেকটি গোল পেলেই দক্ষিণ আমেরিকান ফুটবলারদের মধ্যে শীর্ষে থাকা পেলের রেকর্ড স্পর্শ করবেন মেসি। কনমেবল অঞ্চলে ৯২টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ৭৭ গোল করেছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি।

৭৬ গোল করতে মেসির লেগেছে ১৪৯ ম্যাচ।হয়তো এবারের কোপাতেই কনমেবল অঞ্চলে সর্বোচ্চ গোলের তালিকায় শীর্ষে থাকা পেলের রেকর্ড ভেঙে দিতে পারেন আর্জেন্টাইন তারকা। সেমিফাইনালে আকাশি-নীলরা মুখোমুখি হবে কলম্বিয়ার। সেই বাধা পেরোতে পারলেই ফাইনাল খেলবে আর্জেন্টিনা। ইতিহাসও হাতছানি দিয়ে ডাকছে মেসিকে।

About admin

Check Also

জানালা দিয়ে বউ পালালো! বিস্তারিত ভিতরে:

আমার বাংলা ৭১: আমার বাংলা ৭১: বউ পালালেন, তার পেছন পেছন পালালেন বরও। এটা কোনো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *