Breaking News
Home / Uncategorized / মাথায় ব্যান্ডেজ করেই দলের জন্য লড়ে গেছে চেক প্রজাতন্ত্রের অধিনায়ক

মাথায় ব্যান্ডেজ করেই দলের জন্য লড়ে গেছে চেক প্রজাতন্ত্রের অধিনায়ক

Binodontimes: চেকপ্রজাত- ডেনমার্ক খেলা মানেই টানটান উত্তে’জনা। খেলার মাঠে কোন দলই হার মে’নে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই। প্রথমার্ধেই দুই গোল করে এগিয়ে রইলো ডেনমার্ক। জয়ের পথে নিজেদের কাজটা অনেকাংশে সে’রে রাখলো।

দ্বিতীয়ার্ধের শুরুতে এক গোল শোধ দিয়ে ম্যাচে ফেরার ই’ঙ্গিতও দেয় চেক রিপাবলিক। কিন্তু শেষ পর্যন্ত তাদের আর ফে’রা হয়নি। ২০১২ সালের মতো এবারও ইউরো চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হলো চেকদের। ডেনমার্ক ২-১ গোলে চেক রিপাবলিককে হা’রিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে।

ডেনমার্ক ১৯৯২ সালে একবারই ইউরো চ্যাম্পিয়নশিপের ট্রফি নিজেদের ঘরে নিতে পেরেছে। এবার অনেক দিন পর আবারও সেই সম্ভাবনা জা’গিয়ে তু’লেছে। এছাড়া চেকদের বিপক্ষেই আগের দুইবারের ইউরোতে হার দেখেছিল ডেনিশরা। ২০০৪ সালে সবশেষ শেষ আটের ল’ড়াইয়ে ৩-০ গোলে হেরে বিদায় নিতে হয়েছে। এবার অন্তত ‘প্রতিশো’ধও’ নিতে পেরেছে ডেনিশরা।

বাকি অলিম্পিয়া স্তাদিয়োনোতে ম্যাচের শুরুর দিকে ডেনমার্ক এগিয়ে যায়। ৫ মিনিটে লারসেনের নিখুঁ’ত কর্নার থেকে ফাঁ’কায় ডিলেনি লা’ফিয়ে উঠে হে’ডে সহজেই লক্ষ্যভে’দ করেন। গোলকিপার ভ্যাসিক ঝাঁ’পিয়ে পড়েও বলের নাগাল পাননি।

১৭ মিনিটে ব্যবধান বাড়াতে পারতো ডেনিশরা। কিন্তু লারসেনের ক্র’স থেকে ডিলেনির শ’ট পো’স্টের বাইরে দিয়ে যায়। এক গোলে পিছিয়ে থেকে চেক রিপাবলিক ম্যাচে ফে’রার চেষ্টায় থাকে।

২২ মিনিটে চেকদের হোলসের আড়াআড়ি শট গোলকিপার শুয়ে পড়ে রুখে দিলে আর শোধ দেওয়া হয়নি। এক পর্যায়ে পা’ল্টা-পা’ল্টি আ’ক্র’মণে ম্যাচ জমে উঠে। বল দ’খলে প্রায় সমানে সমান দুইদল।

৩৭ মিনিটে ডেনিশদের আরও একটি আ’ক্র’মণ। যদিও ডামসগার্গের শ’ট গোলকিপার প্রতিহ’ত করেন। কিন্তু ৫ মিনিট পর ঠিকই ডেনমার্ক ব্যবধান বাড়িয়ে নেয়। ৪২ মিনিটে মেহলের ক্রসে ডোলবার্গ বল শূন্যে থাকা অবস্থায় পা চালিয়ে ল’ক্ষ্যভেদ করেন।

দুই গোলে পিছিয়ে থেকে বিরতির পর শুরুর দিকে চেক রিপাবলিক একটি গোল শো’ধ দিয়েছে। ৪৯ মিনিটে কফলের ক্র’সে পাত্রিক শিক ভলিতে জাল কাঁ’পান। ৬৯ মিনিটে কালাসের শট গোলকিপার ডান দিকে ঝাঁ’পিয়ে পড়ে তালুবন্দী না করলে ম্যাচে সমতা ফে’রাতে পারতো চেকরা।

ডেনিশরাও এই অর্ধে চেষ্টা করেছে ব্যবধান বাড়াতে। ৭৮ মিনিটে পলসনের শট গোলকিপার ফি’রিয়ে দেন। শেষ দিকে চেষ্টা চা’লিয়ে গেছে চেকরাও। তবে ডেনিশদের জমাট র’ক্ষণের কারণে সফল হতে পারেনি। শেষ পরযন্ত ব্য’র্থ মনোরথে ম্যাচশেষে ইউরো থেকে বিদায় নিতে হয়েছে।

এদিকে, মাথায় ব্যা’ন্ডে’জ করেই দলের জন্য ল’ড়ে গেছে চেক প্রজাতন্ত্রের অধিনায়ক সউচেক।

About admin

Check Also

ভারতের সঙ্গে খেলায় শোয়েবকে ‘জিজাজি’ বলে স্লোগান দর্শকদের (ভিডিও)

দীর্ঘ ২৮ মাস পরে আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান। রোববার দুবাইয়ে টি-টোয়েন্টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *