Breaking News
Home / Sports / ইকুয়েডরের বিপক্ষে নামার আগে জোড়া সুখবর পেল আর্জেন্টিনা

ইকুয়েডরের বিপক্ষে নামার আগে জোড়া সুখবর পেল আর্জেন্টিনা

Binodontimes: রোববার ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা। ম্যাচটিতে ক্রিস্টয়ানো রোমেরো ও আন্জেল ডি মারিয়াকে নিয়ে দুশ্চিন্তা ছিল। কারণ দুইজনই ইনজুরিতে ছিলেন।

সুখকর বার্তা হচ্ছে, আর্জেন্টিনার মুন্ডো সংবাদ মাধ্যম জানিয়েছে, মারিয়া ও রোমেরো দুইজনই ফিট কোয়ার্টার ফাইনাল ম্যাচের জন্য।

রোমেরো এবং ডি মারিয়া দুইজনই বলভিয়ার বিপক্ষে ৪-১ গোলে জয় তোলা ম্যাচে ছিলেন না। তাদের দলের বাইরে রাখা হয়েছিল ইনজুরির কারণে। তবে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের আগে আর্জেন্টাইন টিম সূত্রে থেকে জানা যায়, দুই তারকা ফিট। তারা খেলতে পারবেন পরের ম্যাচে। তাছাড়া ডি মারিয়া এবং রোমেরোর সাথে কথা বলেছে টিম ম্যানেজম্যান্ট। সেখানে দুইজন খেলতে আগ্রহ প্রকাশ করেছে।

এদিকে টানা ১৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিয়ে মাঠে খেলতে নামে আর্জেন্টিনা। বলিভিয়াকে হারিয়ে টানা ১৭ ম্যাচ অপরাজিত রইলো লা আলবেসেলেস্তারা। ২০১৯ সালে কোপা আমেরিকায় সর্বশেষ ব্রাজিলের কাছে হেরেছিল আর্জেন্টাইনরা। এরপর আর কোনো ম্যাচ হারেনি।

টানা সফলতার পর কোয়ার্টারে মেসিদের প্রতিপক্ষ ইকুয়েডর। ইতিহাস এবং পরিসংখ্যান বলে আর্জেন্টিনার সাথে কখনো পেরে উঠেতে পারেনি তারা। বরং বছরের পর বছর হেরে চলছে দলটি।

চলুন আলোচনা করা যাক দুই দলের পরিসংখ্যানে কারা কোথায়

মুখোমুখি

এখন পর্যন্ত ৩৬ ম্যাচে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা এবং ইকুয়েডর।

জয়-পরাজয়
আর্জেন্টিনা জিতেছে ২১ ম্যাচ। অন্যদিকে ইকুয়েডর জিতেছে ৫ ম্যাচ। বাদবাকি ১০টি ড্র হয়েছে।

কোপা আমেরিকা
সেই ১৯৪১ সাল থেকে এখন পর্যন্ত কোপা আমেরিকায় ১৫বার মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে মাত্র একম্যাচে জিতেছে ইকুয়েডর। বাদবাকি ম্যাচগুলোয় বড় ব্যবধানে হারে তারা। উল্লেখযোগ্য ১৯৪২ সালে আর্জেন্টিনার কাছে ১২-০ গোলে হেরেছিল দলটি।

About admin

Check Also

পাকিস্তানের জয়ে ‘মুঝে মারো খ্যাত’ শাকিব যা বললেন (ভিডিও)

পাক-ভারত দ্বৈরথের সময় আলোচনায় আসেন ‘ও ভাই মারও মুঝে মারও’খ্যাত পাকিস্তানি যুবক মোমিন শাকিব। রোববারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *