Breaking News
Home / Uncategorized / জিম্বাবুয়ের মাঠে নেমেই ঝড় তুললেন সাকিব!

জিম্বাবুয়ের মাঠে নেমেই ঝড় তুললেন সাকিব!

Binodontimes: ঘরের মাঠে ঢাকা প্রিমিয়ার লিগে তার ব্যাট কথা বলেনি। বিশ্বসেরা অলরাউন্ডার, টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবে যার বিশ্ব জোড়া খ্যাতি, সেই সাকিব এবারের প্রিমিয়ার লিগে রান করতে পারেননি একদমই। মোহামেডানের হয়ে ৮ ম্যাচে তার সংগ্রহ ছিল মোটে ১২০ রান।

এর মধ্যে একদম শেষ দিকে আবাহনী লিমিটেডের বিপক্ষে ৩৭ রানই ছিল সর্বোচ্চ। কিন্তু এবার জিম্বাবুয়েতে দুই দিনের অনুশীলন ম্যাচে সেই সাকিবের অন্যরুপ। আজ (শনিবার) থেকে হারারের হাইফিল্ডোর তাকাশিনহা স্পোর্টস ক্লাব মাঠে শুরু হওয়া ২ দিনের প্রস্তুতি ম্যাচে স্বাগতিক জিম্বাবুয়ে নির্বাচিত একাদশের বিপক্ষে সাকিবের ব্যাট থেকে এসেছে ৭৪ রানের দুর্দান্ত ইনিংস।

মাত্র ৪৯ বলে ফিফটি পূরণের পরের পাঁচ বল থেকেই ২২ রান তুলে নেন সাকিব। ওয়েলে মাধভেরের এক ওভারে হাঁকান একটি ছয় ও তিনটি চার। শেষ পর্যন্ত ৫৬ বলে ১৪ চার ও ১ ছয়ের ৭৪ রান করে স্বেচ্ছা অবসরে চলে যান সাকিব।

সাকিব একা নন। বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম ছাড়া টাইগারদের সব ব্যাটসম্যানই রান করেছেন। ওপেনার সাদমান শুরুতে ০ রানে ফিরে গেলেও অপর ওপেনার সাইফ হাসান আর তিনে নামা নাজমুল হোসেন শান্ত হাফসেঞ্চুরি হাঁকিয়ে অবসরে গেছেন।

ডানহাতি ওপেনার সাইফ ১৪৯ মিনিটে ১০৮ বলে ৬৫ রানে স্বেচ্ছায় সাজঘরে ফিরেছেন। তার আগে ১৩ বার মাটি কামড়ে আর একবার হাওয়ায় উড়িয়ে ছক্কা হাঁকিয়েছেন এবারের লিগে প্রাইম দোলেশ্বরের হয়ে ভাল খেলা এ ওপেনার।

অন্যদিকে আবাহনীর পক্ষে লিগে রানের পশরা সাজানো নাজমুল হোসেন শান্ত উপহার দিয়েছেন ১৪৪ মিনিটে ১০৭ বলে ৫২ রানের আরও একটি সাবলীল ইনিংস। যার ৪০ রান আসে শুধু বাউন্ডারি থেকে।

এছাড়া অধিনায়ক মুমিনুল হক ৭৭ বলে একটি করে বাউন্ডারি ও ছক্কা হাঁকিয়ে আউট হয়েছেন ২৯ রানে। এ প্রতিবেদন তৈরির সময় পর্যন্ত লিটন দাস ৩৬ ও মাহমুদউল্লাহ ৩২ রানে ব্যাট করছিলেন। টিম বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩০২ রান।

মূল টেস্টের জন্য ঘোষিত স্কোয়াডের ৭ খেলোয়াড় নিয়ে প্রস্তুতি ম্যাচটির একাদশ সাজিয়েছে জিম্বাবুয়ে। আর বাংলাদেশ রাখেনি নিজেদের টেস্ট স্কোয়াডে থাকা তামিম ইকবাল, মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান ও তাইজুল ইসলামকে।

প্রস্তুতি ম্যাচের বাংলাদেশ দল: সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

About admin

Check Also

নামাজ পড়তে মসজিদে যাওয়ার পথে দু`র্ঘটনায় বৃদ্ধের মৃ`ত্যু! বিস্তারিত ভিতরে:

Binodontimes: পাবনার ঈশ্বরদী উপজেলায় ফজরের নামাজ পড়তে মসজিদে যাওয়ার সময় সড়ক দু`র্ঘটনায় লুৎফর হোসেন মুক্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *