Breaking News
Home / Uncategorized / কোহলির মাঝে অদ্ভুত ক্ষমতা আছে!

কোহলির মাঝে অদ্ভুত ক্ষমতা আছে!

Binodontimes: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারার পর থেকে বিরাট কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছেন। তিনি ২০১৭ সাল থেকে ভারতীয় দলকে সব ধরনের ক্রিকেটে নেতৃত্ব দিচ্ছেন। তবে মাঝেমধ্যেই তাকে সরিয়ে রোহিত শর্মাকে নেতৃত্বে দেওয়া দাবি ওঠে। এবারও উঠেছে। সাদা বলের ক্রিকেটেও নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়ায় গিয়ে সিরিজ জিতেছেন কোহলি। তবুও আইসিসির প্রতিযোগিতায় এসে বার বার খালি হাতে ফিরতে হয়েছে তাকে।

চ্যাম্পিয়ন্স ট্রফি, বিশ্বকাপ, টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নশিপে কখনও ফাইনাল, আবার কখনও সেমিফাইনাল থেকে কোহলি এবং তার দলকে হেরে ফিরতে হয়েছে। সেই জন্য সমালোচনার মুখেও পড়তে হয় তাকে। অনেকেই মনে করেন সাদা বলের ক্রিকেটে রোহিত শর্মার নেতৃত্ব দেওয়া উচিত।

অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জয়ের পর অনেকে আবার টেস্টে আজিঙ্কা রাহানেকে ভারতের অধিনায়ক হিসেবে দেখতে চেয়েছিলেন। এবার কোহলির পাশে দাঁড়ালেন তার সতীর্থ লোকেশ রাহুল।
কোহলির নেতৃত্বে বেশ কিছু নতুন ক্রিকেটার উঠে এসেছেন। তাদের মধ্যেই একজন রাহুল।

এই মুহূর্তে তিনি ইংল্যান্ড সফরে আছেন। শুভমান গিলের ইনজুরিতে তার একাদশে সুযোগ হতেও পারে। তিনি বলেন, ‘কোহলির নেতৃত্বে খেলতে নামা একটা আলাদা অভিজ্ঞতা। সে প্রচণ্ড আবেগপ্রবণ। কোনো ক্রিকেটারের ক্ষমতা যদি ১০০ পারসেন্ট হয়, কোহলি জানে কীভাবে তার থেকে ২০০ পারসেন্ট বের করে নিতে হয়।

তার মধ্যে অদ্ভুত ক্ষমতা আছে দলের বাকি ১০ জনকে ১০০ থেকে ২০০তে পৌঁছে দেওয়ার।’ শুধু কোহলি নয়, ভারতের দুই বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বেও মুগ্ধ হয়েছেন লোকেশ রাহুল। তিনি আরও বলেন, ‘আমাদের প্রজন্মের কাছে কেউ যদি অধিনায়ক শব্দটা বলে, তা হলে প্রথমে ধোনির নামটাই মাথায় আসে। আমরা সবাই ওর নেতৃত্বে খেলেছি। বহু প্রতিযোগিতা, বহু সাফল্য রয়েছে ধোনির। তবে ওর সব থেকে বড় সাফল্য বোধ হয় এটাই যে আমরা ওর জন্য গুলি খেতেও দু’ বার ভাবব না।’

About admin

Check Also

জানালা দিয়ে বউ পালালো! বিস্তারিত ভিতরে:

আমার বাংলা ৭১: আমার বাংলা ৭১: বউ পালালেন, তার পেছন পেছন পালালেন বরও। এটা কোনো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *