Breaking News
Home / Uncategorized / কোপার নকআউটে থাকছে না অতিরিক্ত ৩০ মিনিট

কোপার নকআউটে থাকছে না অতিরিক্ত ৩০ মিনিট

Binodontimes: নকআউট পর্বের খেলা শুরুর আগে বদলে গেল কোপা আমেরিকার নিয়ম। লাতিন আমেরিকান ফুটবলীয় শ্রেষ্ঠত্বের এ আসর ফিরে গেছে ২০১৫ ও ২০১৬ সালের টুর্নামেন্টের নিয়মে।

যেখানে নকআউট পর্বে কোনো ম্যাচ অমীমাংসিত থাকলে, অতিরিক্ত ত্রিশ মিনিট খেলা হবে না। সরাসরি নিয়ে যাওয়া হবে টাইব্রেকারে। ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকা হয়েছিল এমন নিয়মে।

একই সময়ে চলমান ইউরো কাপের দ্বিতীয় রাউন্ড থেকেই নির্ধারিত ৯০ মিনিটের খেলায় ফল না এলে, দেয়া হচ্ছে ১৫ মিনিট করে দুই অর্ধের অতিরিক্ত ত্রিশ মিনিট। এরই মধ্যে ইউরোর চারটি ম্যাচ গড়িয়েছে অতিরিক্ত ত্রিশ মিনিটে।

কিন্তু কোপা আমেরিকায় থাকছে না এই নিয়ম। নির্ধারিত ৯০ মিনিটে খেলা ড্র থাকলে, সরাসরি করা হবে পেনাল্টি শ্যুটআউট। তবে ফাইনাল ম্যাচে আবার অতিরিক্ত ত্রিশ মিনিটের ব্যবস্থা থাকবে।

অর্থাৎ কোপা আমেরিকার শিরোপা নির্ধারণী ম্যাচটি ড্র হলে খেলা গড়াবে অতিরিক্ত ত্রিশ মিনিটে। সেখানেও ফল না এলে চ্যাম্পিয়ন নির্ধারিত হবে টাইব্রেকারের মাধ্যমে।

উল্লেখ্য, ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকায় এই নিয়মে খেলা হলেও, খানিক বদল এসেছিল ২০১৯ সালের আসরে। সেবারও কোয়ার্টারে ছিল না অতিরিক্ত ত্রিশ মিনিট। তবে সেমিফাইনাল থেকে পরবর্তী ম্যাচগুলোতে রাখা হয়েছিল অতিরিক্ত ত্রিশ মিনিটের ব্যবস্থা।

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের সূচি

প্রথম কোয়ার্টার ফাইনাল
পেরু-প্যারাগুয়ে, ২ জুলাই দিবাগত রাত ৩.০০টা

দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল
ব্রাজিল-চিলি, ৩ জুলাই ভোর ৬.০০টা

তৃতীয় কোয়ার্টার ফাইনাল
উরুগুয়ে-কলম্বিয়া, ৪ জুলাই ভোর ৪.০০টা

চতুর্থ কোয়ার্টার ফাইনাল
আর্জেন্টিনা-ইকুয়েডর, ৪ জুলাই সকাল ৭.০০টা

About admin

Check Also

জানালা দিয়ে বউ পালালো! বিস্তারিত ভিতরে:

আমার বাংলা ৭১: আমার বাংলা ৭১: বউ পালালেন, তার পেছন পেছন পালালেন বরও। এটা কোনো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *