Home / Uncategorized / সকল ভূমিহীনদের কাছ থেকে লকডাউনের সময় এনজিওর কিস্তি আদায় করা যাবে না ‘ বিস্তারিত ভিতরে’

সকল ভূমিহীনদের কাছ থেকে লকডাউনের সময় এনজিওর কিস্তি আদায় করা যাবে না ‘ বিস্তারিত ভিতরে’

Binodontimes:গ্রাম ও শহরের শ্রমজীবী মানুষের কাছ থেকে লকডাউন চলাকালিন সময়ে এনজিও ও ঋণের কিস্তি আদায় বন্ধের দাবি জানিয়ে বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ইকবাল আমীন ও সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন বলেন , করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের লকডাউনে কর্মহীন গ্রাম-শহরের শ্রমজীবী মানুষ এমনিতেই আয় রোজগার হারিয়ে অভাব অনটনে বিপর্যস্ত, তার সঙ্গে এনজিও এবং মহাজনী ঋণের কিস্তি আদায়ের নামে হয়রানি গ্রামের ভূমিহীন , দিনমজুর, শহরের হকার, রিকশাচালক, নিম্নবিত্ত ও মধ্যবিত্ত মানুষেরা দিশেহরা অবস্থায় পড়েছে।”

বৃহস্পতিবার (০১ জুলাই ) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন। তারা বলেন, করোনা মোকাবিলায় কঠোর লকডাউন সফল করতে বেকার, কর্মহীন, দরিদ্র থেকে শুরু করে মধ্যবিত্ত শ্রেণির মানুষের জন্য রেশনিং ব্যবস্থা চালু করা উচিত।”

সরকারের মনে রাখতে হবে কঠোর বা নরম যে লকডাউনই দেন না কেন ঘরে ঘরে খাবার পৌঁছানোর ব্যবস্থা ছাড়া কোনো ঘোষণায়ই কাজ হবে না।”

নেতৃদ্বয় আরো বলেন, করোনাকালে কাজ হারিয়ে লাখ লাখ মানুষ বেকার ও কর্মহীন হয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বাড়ায় পুড়ে যাচ্ছে মানুষের সঞ্চয়ের স্বপ্ন। তাই মানুষের বিপদ থেকে উত্তরণ দুঃসাধ্য হয়ে পড়েছে।”

এরই মধ্যে আবার এনজিওগুলোর ক্ষুদ্র ঋণের কিস্তি আদায়ের চাবে মানুষ অসহায়। এই এনজিওর কিস্তি আদায়ও বন্ধ রাখতে হবে। আর তা হলে ভূমিহীন মানুষ অসহায় হয়ে পড়বে।

About admin2

Check Also

অন’লাইনে শুক্রাণু কিনে ‘ই-বেবি’ জন্ম দিলেন নারী

দ্বিতীয় সন্তান নিতে আগ্রহী হন এক ব্রিটিশ নারী। কিন্তু ৩৩ বছর বয়সী স্টেফনি টেলর নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *