Breaking News
Home / Uncategorized / শিশুর শ্বাসনালী থেকে বের করা হলো আস্ত পেরেক!

শিশুর শ্বাসনালী থেকে বের করা হলো আস্ত পেরেক!

Binodontimes: অ<স্ত্রোপচারের পর একটি শিশুর শ্বাসনালী থেকে সফলভাবে পেরেক বের করে আনতে পেরেছেন চিকিৎসকরা। রোববার সকালে দুই ঘণ্টা ধরে অ<স্ত্রোপচারের পর ওই শিশুর শ্বাসনালী থেকে পেরেকটি বের করা হয়। খবর টাইমস অব বেঙ্গল ও আনন্দবাজারের।

খেলার ছলে গোটা একটি পেরেক গিলে ফেলেছিল দুই বছর বয়সী মুস্তাকিম আলি। তারপর থেকে শ্বাসকষ্ট, বমি হওয়ায় তাকে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন মা। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মুস্তাকিম আলির শ্বাসনালীর ডান দিকে একটি ৬-৭ সেন্টিমিটার লম্বা পেরেক গেঁথেছিল। অ<স্ত্রোপচারের পর শিশুটি সুস্থ রয়েছে। এই মুহূর্তে পেডিয়াট্রিক আইসিইউতে রাখা হয়েছে তাকে।

মুস্তাকিমের পরিবার জানিয়েছে, শনিবার পেরেক গিলে ফেলার পর থেকেই বমি ও শ্বাসকষ্ট হতে থাকে শিশুটির। এরপর প্রাথমিক চিকিৎসার জন্য তাকে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে এসএসকেএমে রেফার করা হয়েছিল।

এসএসকেএম কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার সকাল ৭টা থেকে রিজিড ব্রঙ্কোস্কপি পদ্ধতিতে মুস্তাকিমের অ<স্ত্রো পা<চার শুরু হয়েছিল। নাক, কান, গলার চিকিৎসা বিভাগের বিভাগীয় প্রধান অরুণাভ সেনগুপ্তের তত্ত্বাবধানে চার সদস্যের চিকিৎসক দল এই অ<স্ত্রোপচার করেন।

চিকিৎসকেরা জানিয়েছেন, পেরেকটি মুস্তাকিমের শ্বাসনালীতে গেঁথে থাকার কারণেই তার বমি ও শ্বাসকষ্ট হচ্ছিল। অ<স্ত্রোপচার না করা হলে তার খোঁচায় শ্বাসনালী ফুটো পর্যন্ত হয়ে যেতে পারত।

About admin

Check Also

রৌমারী সীমান্তে ‘বাংলাদেশি ভেবে’ ভারতীয় যুবককে গুলি করে হ’ত্যা করলো বিএসএফ

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে মোহাম্মদ আলী (২০) নামে ভারতীয় এক নাগরিককে গুলি করে হত্যা করেছে দেশটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *