Home / Uncategorized / জিম্বাবুয়ের উদ্দেশ্যে দেশ ছাড়লো বাংলাদেশ দল,,দেখেনিন চুড়ান্ত সময়সূচি,ও স্কোয়াড,

জিম্বাবুয়ের উদ্দেশ্যে দেশ ছাড়লো বাংলাদেশ দল,,দেখেনিন চুড়ান্ত সময়সূচি,ও স্কোয়াড,

Binodontimes: জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার জন্য দেশ ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শুরুতে দলের সঙ্গী ১৮ জন ক্রিকেটার। যাদের ১৭ জনই টেস্ট দলের সদস্য।

মঙ্গলবার ভোর ৪.১০ মিনিটে কাতার এয়ারলাইন্সের একটা ফ্লাইটে জিম্বাবুয়ের হারারের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়াল দেয় টাইগাররা ক্রিকেটাররা।”

আসন্ন সিরিজে একটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজটি আইসিসি সুপার লিগের অংশ। ২০১৩ সালের পর আবারো জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ।”

কঠোর জৈব-সুরক্ষা পরিবেশে সিরিজটি অনুষ্ঠিত হবে যাতে স্বাস্থ্য ঝুঁকি কম থাকে। সিরিজের সবগুলো ম্যাচ হবে হারারে স্পোর্টস ক্লাবে মাঠে।
পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে ছুটি কাটানো তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান সেখান থেকে জিম্বাবুয়েতে দলের সঙ্গে যোগ দেবেন।

জিম্বাবুয়ে সফরের আগে মানসিকভাবে চাঙ্গা থাকতে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার পর্বে খেলেননি সাকিব।”

বাংলাদেশ দলের নেতা আহমেদ সাজ্জাদুল আলম ববি বলেন, সাকিব প্রথমে যুক্তরাষ্ট্র থেকে দক্ষিণ আফ্রিকা যাবেন এবং সেখান থেকে জিম্বাবুয়ে যাবেন। দলের সঙ্গে হারারেতে যোগ দেবেন তিনি।”

নতুন স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ ও ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স কাতারে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন। কাতারে জাতীয় দলের ট্রানজিট রয়েছে।

ববি বলেন, তারা আমার সঙ্গে কাতারে মিলিত হবেন। সেখান থেকে আমরা একত্রে একই ফ্লাইটে জিম্বাবুয়ে যাবো।”

২০১৩ সালে সর্বশেষ জিম্বাবুয়ে সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১এ ড্র, দুই ম্যাচের টি-২০ সিরিজ ১-১এ ড্র করলেও, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হারে বাংলাদেশ।

৩-৪ জুলাই দুই দিনের অনুশীলন ম্যাচ দিয়ে জিম্বাবুয়ে সফর শুরু করবে বাংলাদেশ।

একমাত্র টেস্ট ম্যাচ শুরু হবে ৭ জুলাই। ১৬ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দু’টি ওয়ানডে ম্যাচ ১৮ ও ২০ জুলাই। ওয়ানডে শেষে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ২৩, ২৫ ও ২৭ জুলাই হবে টি-২০ সিরিজের ম্যাচ।

টেস্ট দল :”

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম ও মাহমুদউল্লাহ রিয়াদ।”

ওয়ানডে দল :

তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।”

টি-২০ দল :

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মাহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল,, “

About admin2

Check Also

অন’লাইনে শুক্রাণু কিনে ‘ই-বেবি’ জন্ম দিলেন নারী

দ্বিতীয় সন্তান নিতে আগ্রহী হন এক ব্রিটিশ নারী। কিন্তু ৩৩ বছর বয়সী স্টেফনি টেলর নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *