Breaking News
Home / Uncategorized / ভারতের উত্তর প্রদেশে ভাঙ্গা হলো মসজিদের মিনার’ ‘বিস্তারিত ভিতরে’

ভারতের উত্তর প্রদেশে ভাঙ্গা হলো মসজিদের মিনার’ ‘বিস্তারিত ভিতরে’

Binodontimes: ভারতের উত্তর প্রদেশে মসজিদের দু’টি মিনার ভেঙেছে অজ্ঞাত উগ্রপন্থী ব্যক্তিরা। বুধবার সকালে উত্তর প্রদেশের মথুরা জেলার ছাট্টা গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়েছে এবং ওই মিনারগুলোকে মেরামত করেছে, যাতে করে এলাকায় শান্তি বজায় থাকে।”

মাথুরা এলাকার পুলিশ সুপার শিরিশ চন্দ্র বলেন, ‘মসজিদের মিনার ভাঙার খবর পেয়ে পুলিশ ওই গ্রামে যায় এবং এলাকার শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখে।”

গ্রাম প্রধানের কাছ থেকে অভিযোগ পাবার পর এ ঘটনায় ছাট্টা এলাকার পুলিশ স্টেশনে মামলা করা হয়েছে। এ মামলায় অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।”

বর্তমানে ভারতে মুসলিমবিরোধী কর্মকাণ্ড উদ্বেগজনক ভাবে বৃদ্ধি পেয়েছে। ধর্মীয় স্বাধীনতা নিয়ে কাজ করা যুক্তরাষ্ট্রের এক প্রতিষ্ঠান জানিয়েছে, মার্কিন সরকার ভারতে এ মুসলিম বিরোধী কর্মকাণ্ড নিয়ে উদ্বেগ জানিয়েছে। যুক্তরাষ্ট্র ভারতের বেশ কয়েক ব্যক্তির ওপর নিষেধাজ্ঞাও জারি করেছে দেশটির ধর্মীয় স্বাধীনতা রক্ষায়।

সূত্র : মুসলিম মিরর”

জম্মু-কাশ্মির ফিরে পাবে রাজ্যের মর্যাদা, প্রতিশ্রুতি মোদির

জম্মু-কাশ্মিরকে রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

জম্মু-কাশ্মিরের পরিস্থিতি ও ভবিষ্যৎকরণীয় নিয়ে দীর্ঘ বৈঠক শেষে যৌথভাবে ব্রিফিংয়ে এমনটাই জানিয়েছেন জম্মু ও কাশ্মিরের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। বৃহস্পতিবার জম্মু-কাশ্মিরের নেতাদের নিয়ে আলোচনার জন্য সর্বদল এই বৈঠক ডেকেছিলেন মোদি।”

প্রধানমন্ত্রীর বাসভবনে বৈঠক শেষে বিরোধীদের হয়ে কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ বলেন, ‘আমাদের পাঁচটি দাবি ছিল। অবিলম্বে জম্মু-কাশ্মিরকে রাজ্যের মর্যাদা ফিরিয়ে দিতে হবে, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বিধানসভা নির্বাচন দিতে হবে, কাশ্মিরী পণ্ডিতদের পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে, সব রাজনৈতিক বন্দীদের মুক্তি দিতে হবে ও আধিপত্য আইনে বদল আনতে হবে।”

বৈঠকে কেন্দ্রীয় সরকারের পক্ষে জম্মু-কাশ্মিরকে রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেয়া হবে বলে প্রতিশ্রুতি দেয়া হয়েছে।’”

বৃহস্পতিবারের ওই বৈঠকে জম্মু-কাশ্মিরের তিন সাবেক মুখ্যমন্ত্রী ফারুখ আবদুল্লাহ্‌, ওমর আবদুল্লাহ্‌ ও মেহবুবা মুফতি উপস্থিত ছিলেন। এ ছাড়া কংগ্রেস ও অন্যান্য বিরোধী দলের নেতারাও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠক,,,

ভারতের সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ‘রাজনৈতিক মতবিরোধ থাকতেই পারে। কিন্তু সব দলের উচিত দেশের ও দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করা। দিল (মন) থেকে দূরত্ব ও দিল্লি থেকে দূরত্ব মুছে ফেলতে হবে।’

বৈঠকে সব বিরোধী দল বিধানসভা নির্বাচনের আগে জম্মু-কাশ্মিরকে রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেয়ার আবেদন করেন। এর জবাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, সীমানা পুনর্বিন্যাসের প্রক্রিয়া সম্পূর্ণ করার আগে নির্বাচন করা সম্ভব নয়। করোনা মহামারীর জন্য সেই প্রক্রিয়ায় দেরি হচ্ছে বলেও দাবি করেছেন তিনি।

সূত্র : আনন্দবাজার

About admin2

Check Also

এই কুলাঙ্গাররাই আমার স’র্ব’না’শ করেছে

Binodontimes: নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় দায়ের করা দু’টি মামলা শুক্রবার রাতে গ্রহণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *