Breaking News
Home / Uncategorized / ইরানের ৩৬ টি ওয়েবসাইট বন্ধ করল যুক্তরাষ্ট্র! বিস্তারিত ভিতরে:

ইরানের ৩৬ টি ওয়েবসাইট বন্ধ করল যুক্তরাষ্ট্র! বিস্তারিত ভিতরে:

Binodontimes: যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ ইরানের সঙ্গে সংশ্লিষ্ট ৩৬টি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে। গতকাল মঙ্গলবার দেশটির বিচার বিভাগের পক্ষ থেকে বলা হয়, যেসব ওয়েবসাইট বন্ধ করে দেওয়া হয়েছে, তার অধিকাংশই গুজব ছড়ানো বা সহিংস সংস্থার সঙ্গে যুক্ত ছিল।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, যুক্তরাষ্ট্রের নি’ষে’ধা’জ্ঞা ল’ঙ্ঘ’নে’র কারণে ওয়েবসাইটগুলো অফলাইনে নেওয়া হয়েছে। তবে ওয়েবসাইটগুলো বন্ধ করে দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই কয়েকটি ওয়েবসাইট নতুন ডোমেইন ঠিকানায় আবার অনলাইনে ফিরে এসেছে।

যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের এক বিবৃতিতে বলা হয়েছে, ইরানের ইসলামিক রেডিও অ্যান্ড টেলিভিশন ইউনিয়ন (আইআরটিভিইউ) ব্যবহৃত ৩৩টি ওয়েবসাইট ও কাতাইব হিজবুল্লাহ (কেএইচ) ব্যবহৃত তিনটি ওয়েবসাইট মার্কিন নি’ষে’ধা’জ্ঞা ল’ঙ্ঘ’ন করায় আদালতের আদেশ অনুসারে বন্ধ করে দেওয়া হয়েছে।

কেএইচ হচ্ছে ইরানপন্থি ইরাকের মিলিশিয়া গ্রুপ, যাদের যুক্তরাষ্ট্র বিদেশি স’ন্ত্রা’সী সংগঠনের তালিকায় রেখেছে।যেসব সাইট বন্ধ করে দেওয়া হয়েছে, তার মধ্যে রয়েছে প্রেস টিভি।

এটি ইরান সরকারের প্রধান ইংরেজি ভাষার স্যাটেলাইট টিভি চ্যানেল। এ ছাড়া আল আলম নামে আরবি ভাষার একটি টিভি চ্যানেলও বন্ধ করে দেওয়া হয়েছে। এ দুটি চ্যানেল ইরানের আল আলম ডট আইআর ও প্রেসটিভি ডট আইআর ব্যবহার করে অনলাইনে ফিরে এসেছে।

যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ জানায়, আইআরটিভিইউর যে ৩৩টি ডোমেইন বন্ধ করে দেওয়া হয়েছে, সেগুলোর মালিকানায় ছিল যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান।

About admin

Check Also

এই কুলাঙ্গাররাই আমার স’র্ব’না’শ করেছে

Binodontimes: নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় দায়ের করা দু’টি মামলা শুক্রবার রাতে গ্রহণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *