Home / Uncategorized / কিছুদিন চুপ ছিলো, আবারো চাঙ্গা হয়ে উঠছে আনাসপন্থিরা

কিছুদিন চুপ ছিলো, আবারো চাঙ্গা হয়ে উঠছে আনাসপন্থিরা

হেফাজতে ইসলামের প্রয়াত আমির আল্লামা আহমদ শফী অনুসারীরা নিয়ে আসছেন হেফাজতে ইসলামের আরেক সংস্করণ। তারা যার নাম দিয়েছেন ‘আসল হেফাজতে ইসলাম বাংলাদেশ’। ৩১৩ সদস্যবিশিষ্ট কমিটিতে স্থান দেওয়া হচ্ছে দেশের কয়েকজন শীর্ষ আলেম, পীর এবং মাশায়েখকে।

এমনকি আল্লামা জুনায়েদ বাবুনগরীর নেতৃত্বের বর্তমান কমিটি থেকেও কয়েকজন নেতা যোগদান করছেন আসল হেফাজতে ইসলামে। কয়েক দিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে আসল হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি।

আল্লামা আহমদ শফী অনুসারী হিসেবে পরিচিত হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম-সম্পাদক মাওলানা মাঈনুদ্দীন রুহী বলেন, হেফাজতে ইসলামের কমিটির একটি রূপরেখা তৈরি করা হয়েছে। দেশের অনেক শীর্ষ আলেম, পীর, মাশায়েখ আসল হেফাজতের সঙ্গে থাকার পক্ষে মত দিয়েছেন। এমনকি বাবুনগরীর কমিটি থেকে অনেক নেতা আমাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন। তাদের সঙ্গে নিয়েই আসল হেফাজতে ইসলাম গঠন করা হবে।

নাম প্রকাশ না করার শর্তে হেফাজতে ইসলামের বর্তমান কমিটির এক প্রভাবশালী নেতা বলেন, হেফাজতে ইসলামের বর্তমান কমিটিতে আত্মীয়করণ এবং দলীয়করণের অভিযোগ শুরু থেকে। সবার কাছে গ্রহণযোগ্য নেতাদের অবমূল্যায়ন করা হয়েছে।

আল্লামা জুনায়েদ বাবুনগরীর ২২ আত্মীয়, জমিয়তে উলামায়ে ইসলাম থেকে ৩৬ জন এবং খেলাফত মজলিশ থেকে ২৪ জনকে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটিতে স্থান দেওয়া হয়েছে। তাই নতুন হেফাজতে ইসলামে যোগদান করার চিন্তাভাবনা করছেন ত্যাগী নেতাদের অনেকে।

জানা যায়, আল্লামা জুনায়েদ বাবুনগরী ও প্রয়াত মহাসচিব আল্লামা নূর হোসেন কাসেমীর নেতৃত্বে হেফাজতে ইসলামের কমিটি গঠনের পর শুরু হয় আসল হেফাজতে ইসলাম গঠনের প্রক্রিয়া। কওমিদের নতুন প্ল্যাটফরমের সঙ্গে যুক্ত নেতারা এরপর থেকে দেশের শীর্ষ আলেমদের সঙ্গে যোগাযোগ শুরু করেন। অনেক নেতা তাদের সঙ্গে যুক্ত থাকার আশ্বাস দেন।

কেন্দ্রীয় কমিটিতে ৩১৩ জনের একটি তালিকাও তৈরি করা হয়েছে। এরমধ্যে সম্ভাব্য আমির হিসেবে রয়েছেন বর্তমান কমিটির উপদেষ্টা মুফতি ওয়াক্কাস, বেফাক চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসান এবং মাওলানা আবদুল কুদ্দুস। মহাসচিব হিসেবে আলোচনায় রয়েছেন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম-মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, মাওলানা আবুল হাসনাত আমিনী প্রমুখ। এ ছাড়া হেফাজতে ইসলামের বর্তমান কমিটির কয়েকজন নায়েবে আমির ও যুগ্ম-মহাসচিব পদে আসীন হচ্ছেন আসল হেফাজতে ইসলামে।

About admin

Check Also

অন’লাইনে শুক্রাণু কিনে ‘ই-বেবি’ জন্ম দিলেন নারী

দ্বিতীয় সন্তান নিতে আগ্রহী হন এক ব্রিটিশ নারী। কিন্তু ৩৩ বছর বয়সী স্টেফনি টেলর নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *