Breaking News
Home / National / গাজায় ইসরাইলি আক্রমণে ২০ শিল্প-কারখানা ধ্বংস, বেকার ৫ হাজার শ্রমিক

গাজায় ইসরাইলি আক্রমণে ২০ শিল্প-কারখানা ধ্বংস, বেকার ৫ হাজার শ্রমিক

ট্রেড ইউনিয়নের জেনারেল ফাউন্ডেশনের প্রধান সামি আল-আমাসি নিশ্চিত করেছেন যে সর্বশেষ গাজা আক্রমণের সময় এ শহরটির ২০টি শিল্প-কারখানা ধ্বংস করা হয়েছে। এসব শিল্প-কারখানা ধ্বংস করার কারণে পাঁচ হাজার শ্রমিক বেকার হয়ে গেছেন।

এক বিবৃতিতে সামি আল-আমাসি বলেন, ‘ইসরাইলের আক্রমণে বিপর্যস্ত হয়ে পড়েছে গাজা ভূখণ্ডের অর্থনৈতিক কর্মকাণ্ড।

তিনি বলেন, ইসরাইলের এ আক্রমণ গাজার অর্থনীতির জন্য এক বিশাল ধাক্কা। এর ফলে এ অঞ্চলের দুর্বল অর্থনীতি বিপুলভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ অঞ্চলের অর্থনীতি প্রায় ১৫ বছর ধরে নানান সমস্যায় ভুগছে। এছাড়া করোনা সংক্রমণ বেড়ে যাওয়াতে গাজার অর্থনীতি আরো সমস্যায় পড়েছে। করোনা মহামারীর সময় গাজার অর্থনৈতিক কর্মকাণ্ড আরো প্রতিকূলতার সম্মুখীন হয়।

তিনি বলেন, গাজার অর্থনীতি ছিল ইসরাইলি আক্রমণের মূল লক্ষ্য। গাজার উঁচু ভবনগুলোতে অবস্থিত বড় বড় কোম্পানিগুলোর অফিস থাকায় তা ধ্বংস করা হয় বলে উল্লেখ করেন তিনি।

এ সময়ে তিনি আরো বলেছেন, ‘করোনাভাইরাসের প্রত্যক্ষ ও পরোক্ষ প্রভাবে এক লাখ ৬০ হাজার মানুষ চাকরি হারিয়েছেন। করোনায় গাজার অর্থনৈতিক ক্ষতির পরিমাণ ২০০ মিলয়ন ডলার আর বেকারত্বের হার বৃদ্ধি পেয়ে হয় ৫৫ শতাংশ।

আল-আমাসি ফিলিস্তিনের সহকারী শ্রমমন্ত্রী ইহাব আল গুসেনকে আহ্বান করেন ক্ষতিগ্রস্ত শ্রমিকদের জন্য তহবিল গঠন করার জন্য। এছাড়া তিনি আরব, ইসলামিক ও আন্তর্জাতিক ট্রেড ইউনিয়নগুলোরকে আহ্বান করেন ফিলিস্তিনিদের সমর্থন করার জন্য। কারণ, ফিলিস্তিনিরা ইসরাইলের অধীনে খুব খারাপ পরিস্থিতিতে আছেন।

About admin

Check Also

বাতিলের তালিকায় ২১০টি সংবাদপত্র

দেশের ২১০টি সংবাদপত্র বাতিলের তালিকায় রয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *