Breaking News
Home / Uncategorized / ইরানের নতুন প্রেসিডেন্ট নিয়ে বিশ্বকে সতর্ক করল ইসরায়েল! বিস্তারিত ভিতরে:

ইরানের নতুন প্রেসিডেন্ট নিয়ে বিশ্বকে সতর্ক করল ইসরায়েল! বিস্তারিত ভিতরে:

Binodontimes: ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসিকে নিয়ে আন্তর্জাতিক মহলের ‘সচেতন হওয়া ‍উচিত’ বলে মন্তব্য করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট।

গত শুক্রবার ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেন দেশটির বিচারক ইব্রাহিম রায়িসি। শনিবার রায়িসিকে বিজয়ী ঘোষণা করা হয়।

রায়িসি ইরান সরকারের প্রতি জনগণের আস্থা আরও শক্তিশালী করার প্রতিশ্রুতি দিয়ে বলেন, তিনি পুরো জাতির নেতা হবেন। আগামী আগস্টে তিনি শপথ গ্রহণ করবেন বলে জানায় বিবিসি।

ওদিকে সরকার ব্যবস্থায় দীর্ঘ দুই বছরের অচলাবস্থা কাটিয়ে সম্প্রতি ইসরায়েলের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেছেন দেশটির কট্টরপন্থি নেতা নাফতালি বেনেট।

ইরান সম্পর্কে বেনেট বলেন, ইরানের ‘বর্বর জল্লাদ শাসকরা’ পরমাণু অস্ত্র তৈরি করতে চাইছে। রোববার ইসরায়েলের মন্ত্রিসভার সঙ্গে এক বৈঠকে বেনেট বলেন, ‘কাদের সঙ্গে কাজ করছেন এটা বুঝতে আন্তর্জাতিক মহলের জন্য এটাই শেষ সুযোগ।’

বেনেট বলেন, ‘জল্লাদদের রাজত্ব চলছে এমন একটি দেশের হাতে কখনোই গণবিধ্বংসী অস্ত্র তুলে দেওয়া উচিত হবে না।’

ইরান ও ইসরায়েলের মধ্যে দীর্ঘদিন ধরে ‘ছায়া যুদ্ধ’ চলছে। দুই দেশ একে অপরের বিরুদ্ধ ‘ঢিলটি মারলে পাটকেলটি খেতে হবে’ নীতিতে চলছে। কিন্তু এখন পর্যন্ত উভয় দেশই সত্যিকারের যুদ্ধ এড়িয়ে যেতে সক্ষম হয়েছে।

সম্প্রতি দুই দেশের মধ্যে উত্তেজনার পারদ আবার চড়ছে। নানা বিষয়ে দুই দেশের মধ্যে সংকট রয়েছে। যার অন্যতম ইরানের পরমাণু কার্যক্রম।

About admin

Check Also

অবিকল মানুষের মত রাস্তায় দাঁড়িয়ে ফুচকা খাচ্ছে খুদে গরু-বাছুর, সোশ্যালে তুমুল ভাইরাল ভিডিও

ভিডিও একদম শেষে – শুধুই কি মাছে ভাতে বাঙালি? চাট্টা খাবার খেতেও কিন্তু বাঙালীরা ওস্তাদ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *