Breaking News
Home / Uncategorized / যে কারনে দুই বিয়ে করেন জনপ্রিয় বক্তা আবু ত্ব-হা আদনান!’বিস্তারিত ভিতরে’

যে কারনে দুই বিয়ে করেন জনপ্রিয় বক্তা আবু ত্ব-হা আদনান!’বিস্তারিত ভিতরে’

Binodontimes:সপ্তাহখানেক ধরে নিখোঁ’জ আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। সঙ্গে নিখোঁ’জ আরও ৩ ব্যক্তি ও একটি প্রাইভেট কার। কীভাবে, কেন তারা নিখোঁ’জ হলেন, কোনো কূলকিনারা করতে পারছে না আ’ইনশৃঙ্খলা র’ক্ষাকারী বা’হিনী।”

নিখোঁ’জ নাকি অন্য কোনো ঘ’টনা, সে ব্যাপারে এখনো কেউ নিশ্চিত নয়। তবে সবার আলোচনায় চারজনের একজন আবু ত্ব-হা মুহাম্ম’দ। তরুণ আবু ত্ব-হা মূলত ইসলামি বক্তা হিসেবে পরিচিতি পান। এর বাইরেও আদনানের আরও প’রিচয় রয়েছে।”

আদনানের কোনো শ’ত্রু নেই দা’বি করে তার মা জানান, আবু ত্ব-হা মুহাম্ম’দ আদনান কোনো রাজনৈতিক মতা’দর্শে বিশ্বাসী ছিলেন না। তিনি জানান, ছেলে আদনান ছোটবেলা থেকে ডানপিটে ও মেধাবী ছিলেন। খেলাধুলা আর পড়াশোনা নিয়ে ব্য’স্ত থাকতেন।”

কোনো ধরনের দলের স’ঙ্গে তার ওঠাবসা বা যোগাযোগ ছিল না। পড়াশোনা শে’ষ করে ইসলামের প্রচার-প্রসারে মনোনিবেশ করেন। বিভিন্ন ম’সজিদ-মাদ্রাসায় ওয়াজ করার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে তার বক্তব্য প্রচার করতেন। তার কোনো শ’ত্রু নেই।”

আদনানের স্ত্রী সাবিকুন্নাহারও একই কথা বলছেন। তার স্বামীর কোনো শ’ত্রু থাকার কথা নয়। কারণ, তিনি সরকারের বা কোনো দলের বিপক্ষে কখনো বক্তব্য দেননি। সাবিকুন্নাহার বলেন, আমার স্বামী যদি কোনো অন্যায় করে থাকেন, তাহলে দেশের প্রচলিত আ’ইনে বিচার করা হোক। কিন্তু সে নিখোঁ’জ কেন?”

আদনানের বোন রিতিকা রুবাইয়াত ইসলাম বলেন, আমার ভাইয়াকে দুজন মানুষ মোটরসাইকেলে করে কয়েক দিন ধরে ফলো করছিল। বিষয়টি আমাদের ভাইয়া জানিয়েছিলেন এবং ঢাকায় গেলে তিনি সেইফ থাকবেন বলে জানান। পরে মায়ের সম্মতি নিয়ে ঢাকায় যাওয়ার পথে নিখোঁ’জ হওয়ার ঘ’টনাটি ঘ’টে।”

তবে শুরুতে আদনানের অ’ভিযোগ গ্রহণে অনীহা বা বিভিন্ন অজুহাত থাকলেও পরে অ’ভিযোগ গ্রহণ ও নিখোঁ’জদের সন্ধা’নে একটু নড়েচড়ে বসে প্রশা’সন। কোনো সন্ধান না পাওয়ায় শহরে-গ্রামে, হাটে-বন্দরে, পাড়া-মহল্লায় আলোচনার ইস্যু এখন নিখোঁ’জ আদনান।”

তার স’ন্ধান দা’বি করে দেশের বিভিন্ন স্থানে কয়েক দিন ধরে মানবব’ন্ধন সমাবেশও অনুষ্ঠিত হয়েছে। যদিও আদনানদের খোঁ’জে প্রশা’সন কাজ করছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।”

আদনানের মায়ের নাম আজেদা বেগম। বাবা মৃ’ত রফিকুল ইসলাম। ছোট বোন রিতিকা রুবাইয়াত ই’সলাম। আদনানের প্রথম স্ত্রী আবিদা নুর, তাদের সংসারে তিন বছরের একটি মে’য়ে ও দেড় বছর বয়সী একটি ছে’লেস’ন্তান রয়েছে।”

বাবা মারা যাওয়ার পরে রংপুর নগরীর সেন্ট্রাল রোডে নানার বাড়িতে বড় হন আদনান। বিয়ের পর স্ত্রী-সন্তানদের নিয়ে নগরীর নিউ শালবন এলাকায় বসবাস করেন। কয়েক মাস আগে আদনান আরেকটি বিয়ে করেন। তার দ্বিতীয় স্ত্রী সাবিকুন্নাহার সারা ঢাকার মিরপুর আল ইদফান ইসলামী গা’র্লস মাদ্রাসার পরিচালক ও শিক্ষক।”

আদনানের স্ত্রী সাবিকুন্নাহারের দা’বি, ৮ জুন রংপুর থেকে ঢাকায় ফেরার সময় গাবতলী থেকে তার সফরস’ঙ্গী আব্দুল মুকিত, মোহাম্ম’দ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিন ফয়েজসহ আবু ত্ব-হা আদনান নিখোঁ’জ হন। তাদের ব্যবহৃত গাড়ি নম্বর (ঢাকা মেট্রো-গ ৩৩৪৩৪২)। গত আট দিনে অনেক খোঁ’জাখুঁ’জি করে কোথাও তাদের স’ন্ধান পাওয়া যায়নি।”

সাবিকুন্নাহারের ত’থ্যমতে, আদনান ৮ জুন (মঙ্গলবার) থেকে নিখোঁ’জ রয়েছেন। কিন্তু তার মা আজেদা বেগম বলছেন, তার ছেলে ১০ জুন রংপুর থেকে বিকেল চারটার দিকে ঢাকার উদ্দেশে রওয়ানা হন। সেদিন রাতে ছেলে আদনানের ফোন ব’ন্ধ পান তিনি।”

এরপর থেকে তার খোঁ’জ না পেয়ে নিশ্চিত হন তারা, আদনান নিখোঁ’জ হয়েছেন। ওই তারিখ উল্লেখ করে ১১ জুন রংপুর মেট্রোপলিটন এলাকার কোতোয়ালি থা’নায় সাধারণ ডায়েরি করেছেন আজেদা বেগম। সামাজিক যোগাযোগমাধ্যমে আবু ত্ব-হা আদনানের ইসলামবিষয়ক বক্তব্য আছে।”

কিন্তু নিখোঁ’জ হওয়ার পর থেকেই এসব আলোচনা ভেসে বেড়াচ্ছে। তার ভক্ত, শ্রোতা, অনুসারী ও একশ্রেণির তরুণ এসব ইসলামি বক্তব্য ফেসবুক ও ইউটিউবে বেশি শেয়ার করছেন। তবে ‘শে’ষ জামানার গল্প’ নামের একটি ফেসবুক পেজে আদনানের ইসলামবিষয়ক অর্ধশত ভিডিও রয়েছে।””

এসব ভিডিওর বেশির ভাগই কেয়ামতের আলামত ও ইসরায়েল, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইহুদি-খ্রিষ্টানদের নিয়ে আলোচনা। উত্তরের অক্সফোর্ডখ্যাত শিক্ষাপ্রতিষ্ঠান কারমাইকেল কলেজের দর্শন বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে আবু ত্ব-হা মুহাম্ম’দ আদনান।”

এর আগে রংপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। পড়ালেখার পাশাপাশি প্রচুর ই’সলামিক বই পড়তেন আদনান। গবেষণা করতে করতে দর্শনশা’স্ত্রে পড়া এই যুবক হয়ে ওঠেন ইসলামি বক্তা। তবে আরবি শিক্ষার জন্য স্থানীয় একটি মাদ্রাসায় কিছুদিন তালিম নেন।”

সদা হাস্যোজ্জ্বল ও মিশুক ছিলেন আদনান। বইখাতার সঙ্গে যেমন নিবিড় স’ম্পর্ক ছিল, তেমনি ক্রিকেটের প্রতিও ছিল গভীর টান। স্কুলজীবন থেকে ভালো খেলতেন। রংপুরের ক্রিকেট অঙ্গনে ছিল তার ব্যাপক জনপ্রিয়তা। সুযোগ এসেছিল বাংলাদেশ ক্রিকেটের অনূর্ধ্ব-১৯ দলে খেলার।”

কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। শুধু ক্রিকেটই ভালো খেলতেন তা নয়, আদনানের হাতের ছোঁয়া ছিল গিটারেও। তার অসাধারণ গিটার বাজানো বিমোহিত করত স্থানীয়দের। তবে সময়ের স’ঙ্গে স’ঙ্গে ব্যাট-বল, গিটার ছেড়ে আদনান নিজেকে ধ’র্মীয় চিন্তা-চেতনার স’ঙ্গে মিলিয়ে নেন। হয়ে ওঠেন তরুণ ইসলামি আলোচক ও বক্তা।”

আট দিন ধ’রে নিখোঁ’জ থাকা ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্ম’দ আদনানসহ তার তিন সঙ্গীর স’ন্ধান পেতে আ’ইনশৃঙ্খলা বা’হিনীর কাছে ধরনা দিচ্ছেন তার দ্বিতীয় স্ত্রী মাদ্রাসাশিক্ষক সাবিকুন্নাহার সারা। এ ঘ’টনায় আদনানের মা আজেদা বেগম রংপুর মহানগর কোতোয়ালি থা’নায় সাধারণ ডায়েরি করেছেন।”

এ ছাড়া আদনানের স’ন্ধান চেয়ে ঢাকার পল্লবী থা’নায় একটি লিখিত অ’ভিযোগ করেছেন তার ছোট স্ত্রী সাবিকুন্নাহার সারা। স্বামীকে ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি এবং পুলিশের মহাপরিদ’র্শক এবং র‍্যাবের মহাপরিচালক বরাবরও দুটি চিঠি দিয়েছেন তিনি।”

About admin2

Check Also

এই কুলাঙ্গাররাই আমার স’র্ব’না’শ করেছে

Binodontimes: নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় দায়ের করা দু’টি মামলা শুক্রবার রাতে গ্রহণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *