Home / Uncategorized / ইসরাইলে ক্ষমতায় পরিবর্তনের কারণে সংগ্রাম থেকে বিন্দুমাত্র পিছু হটবে না হামাস ‘বিস্তারিত ভিতরে’

ইসরাইলে ক্ষমতায় পরিবর্তনের কারণে সংগ্রাম থেকে বিন্দুমাত্র পিছু হটবে না হামাস ‘বিস্তারিত ভিতরে’

Binodontimes: ইহু”দিবাদী সন্ত্রা’সীদের অবৈধ রাষ্ট্র ইস”রাইলের ক্ষম”তায় পরিবর্ত”নের কারণে হামাসসহ অন্যান্য প্রতিরোধ আন্দোলন”গুলো ফিলি”’স্তিনি জাতির অধিকার আদায়ের সংগ্রাম থেকে বিন্দুমাত্র পিছু হটবে না বলে জানিয়েছে ফিলি’স্তিনের ইসলামি প্রতিরোধ আন্দো”’লন হামাস।

রবিবার (১৩ জুন) ইসরাই”লের প্রধান”মন্ত্রী হিসেবে দেশ”’টির বিরোধী নেতা নাফ”তালি বেনেত শপথ নেওয়ার পরই তাৎ”ক্ষণিক প্রতি”ক্রিয়ায় এ হুঁশিয়ারি উচ্চারণ করেছে হামাস।

হামাসের অন্য”তম নেতা ইসমাইল রেদো”য়ান বলেন, ইসরাইলের ক্ষমতায় যে ব্যক্তিই আসুক তাকে সবার আগে হামাসের সঙ্গে বন্দি বিনি”ময়ের দিকে মনযোগ দিতে হবে।

তিনি বলেন, নাফতালি বেনেত”কে জানতে হবে বন্দি বিনিময়ের সঙ্গে গাজা উপ”ত্যকার ওপর থেকে অবরোধ প্রত্যাহার বা এই উপ”’ত্যকার পুন”’র্গঠনের কোনো সম্পর্ক নেই।

তিনি আরও বলেন, ইস”রাইলের নয়া প্রধান”মন্ত্রী যদি গাজায় আটক ইসরাইলি বন্দিদের মুক্ত করার ব্যাপারে সত্যিই আন্তরিক হন তাহলে তাকে ফিলি”স্তিনি প্রতিরোধ যোদ্ধা”দের দাবি পুরোপুরি মেনে নিতে হবে।

প্রসঙ্গত, ইসরা”ইলি পার্লা”মেন্ট বহু জল্পনার অবসান ঘটিয়ে রবিবার ৬০-৫৯ ভোটের ব্যবধানে নাফ”’তালি বেনেতকে প্রধানমন্ত্রী নির্বাচিত করে। এর ফলে বেনিয়ামিন নেতা”নিয়াহুর ১২ বছরের শাসনের অবসান হয়।

বিরোধী দল”গুলোর মধ্যকার সম””ঝোতা অনুযায়ী বেনেত ২০২৩ সাল পর্যন্ত প্রধান”মন্ত্রীর দায়িত্বে থাকবেন এবং এরপর অপর বিরোধী নেতা ইয়ার লাপিদ ক্ষমতা গ্রহণ করবেন।

About admin

Check Also

অন’লাইনে শুক্রাণু কিনে ‘ই-বেবি’ জন্ম দিলেন নারী

দ্বিতীয় সন্তান নিতে আগ্রহী হন এক ব্রিটিশ নারী। কিন্তু ৩৩ বছর বয়সী স্টেফনি টেলর নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *