Breaking News
Home / Uncategorized / কোরআন তরজমা করতে গিয়ে ইসলাম গ্রহণ করলেন মার্কিন যাজক ‘বিস্তারিত ভিতরে’

কোরআন তরজমা করতে গিয়ে ইসলাম গ্রহণ করলেন মার্কিন যাজক ‘বিস্তারিত ভিতরে’

Binodontimes: পবিত্র কোর”আন অ;নুবাদ করতে গিয়ে ইসলাম ধর্ম”গ্রহণ করেছেন এক মার্কিন খ্রিস্টান যাজক। তার নাম স্যামু”য়েল আর্ল শ্রপশায়ার। মঙ্গলবার সৌদি আরবের গণ’মাধ্যম সাবাককে দেয়া এক সাক্ষাতকারে তিনি একথা জানিয়ে”ছেন।

দ্য নিউ আরবের এক প্রতি”’বেদনে বলা হয়, সাক্ষাতকারে স্যা;মুয়েল আর্ল শ্রপ”শায়ার জানান- সৌদি;তে যাওয়ার পর সেখানকার মুস;লমা;নদের বন্ধু;ত্ব;পূর্ণ আতি”থেয়তায় মু;গ্ধ হয়ে তিনি ই;স;লাম গ্রহণ করেছেন।

৭০ বছর বয়সী সাবেক এ মার্কিন যাজ”ক জানান, ২০১১ সালে প্রথম”বার ;সৌদি আ;র;বের জেদ্দায় কোর;আনের অ;নুবা;দ করতে যান। সেই সময় মার্কিন গণমাধ্যমে মুস;লমা;নদের নে;তি;বাচক;ভাবে উপস্থাপন করা হত।

কিন্তু আমি খুব দ্রুতই বুঝ”’তে পারি যে, মার্কিন গণমাধ্যমে আমি যা দেখেছি ও শুনেছি, তার সঙ্গে এখানকার (সৌদি আরব) বা;স্তবতা স;ম্পূর্ণ ভি;ন্ন। তিনি বলেন, আমি এখানে (সৌদি) অনেক মহৎ মানুষ দেখতে পেয়েছি- যারা মুস;লি;ম অথবা অ;মুস;লিম-সেই বিবেচনা না করে শুধু মানুষ হিসেবে বিবেচনায় নিয়ে সবার স;ঙ্গে ন;ম্র ও ভা;লো আ;চরণ করেন।

এতেই আমার ই;সলা;মের” প্রতি ভা;লো;লাগা তৈরি হয়ে যায়।
‘এরপর আমি ই;সলা;ম ও পবিত্র গ্র;ন্থ কো;রআন সম্পর্কে গবেষণা করতে গিয়ে ইস;লাম ধ;র্ম গ্রহণ করি,’ বললেন সাবেক মা;র্কিন যা;জক স্যামু”য়েল।

তিনি আর”’ও বলেন, সৌদি;রা এক;মাত্র আ;ল্লাহর এবা;দত করেন এবং তাদের নীতি-নৈতি;কতা অ;ত্যন্ত ”’ভালো।

About admin

Check Also

১৭ বছর বয়সে বিদেশ গেছি, সব কামাই বাবা-মাকে দিছি, আর বাড়ি ফিরে ৫ দিন ভাত পাইনি! বিস্তারিত ভিতরে:

Binodontimes: যৌবনে সব কামাই তাদের (বাবা-মা) কে দিয়েছিলাম। ১৭ বছড় বয়সে সৌদি গিয়াছিলাম, মোচ উঠে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *