Breaking News
Home / Uncategorized / রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ১৩ জনের প্রাণ গেছে।’বিস্তারিত ভিতরে’

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ১৩ জনের প্রাণ গেছে।’বিস্তারিত ভিতরে’

Binodontimes: হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার ”জেনারেল শামীম ইয়াজদানী জানান, শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময়ে” তারা মারা যান।

মৃতদের মধ্যে ১২ জন পুরুষ ও একজন নারী। তাদের মধ্যে ৬ জনের করোনাভাইরাস পজিটিভ ছিল। বাকিরা উপসর্গ নিয়ে মারা” গেছেন।

তাদের মধ্যে রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের ছয়জন, নওগাঁর তিনজন,” নাটোরের একজন ও কুষ্টিয়ার একজন ছিলেন। চাঁপাইনবাবগঞ্জের পাঁচজনের এবং নওগাঁর একজনের করোনাভাইরাস” শনাক্ত হয়েছিল।

শামীম বলেন, মৃতদের মধ্যে ছয়জনের বয়স ৬০ বছরের বেশি এবং দুইজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। বাকিদের বয়স ৩১ থেকে ”৫০ বছরের মধ্যে।

এ নিয়ে গত ১৩ দিনে এ হাসপাতালের কোভিড ইউনিটে ১২৫ জনের মৃত্যু হল। তাদের মধ্যে ৭০ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছিল। বাকিরা উপসর্গ নিয়ে মারা” যান পরীক্ষা হওয়ার আগেই।

শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেলে নতুন রোগী ”ভর্তি হয়েছেন ৪২ জন। আর ৩৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। ২৭১ বেডের বিপরীতে রোগী ভর্তি আছে ২৯৪ জন।

বিকল্পভাবে বেড বাড়িয়ে ”অতিরিক্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান হাসপাতালের পরিচালক।
নতুন ভর্তি রোগীদের মধ্যে রাজশাহীর ২৭ জন, চাঁপাইনবাগঞ্জের সাতজন, ”নাটোরের তিনজন ও নওগাঁর পাঁচজন।”

আর ভর্তি মোট ২৯৪ জনের মধ্যে রাজশাহীর ১৩০, চাঁপাইনবাবগঞ্জের ১০৮, নাটোরের ১৪, নওগাঁর ২৮, পাবনার চার ও কুষ্টিয়ার একজন।” হাসপাতালের আইসিইউতে আছেন ১৮ জন।”

একদিনে সংক্রমণ বেড়েছে

তিন দিন কমার পর রাজশাহীতে আবারও বেড়েছে দৈনিক শনাক্ত রোগীর হার। শনিবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৩৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়, তাতে ১৮৩ জনের শরীরে সংক্রমণ ধরা ”পড়ে।

শামীম বলেন, শনিবারের পরীক্ষায় শনাক্তের হার হয়েছে ৫৩ দশমিক ৬৭ শতাংশ, যা আগের দিন শুক্রবার ছিল ৩৭ দশমিক ৭৪ শতাংশ।”

এর আগে গত বৃহস্পতিবার শনাক্তের হার ছিল ৩৮ দশমিক ৩৪ শতাংশ, বুধবার ছিল ৪১ দশমিক ৮৪ শতাংশ।শনিবার রাজশাহীর দুটি ল্যাবে চার জেলার মোট ৬৫৩ জনের নমুনা পরীক্ষা হয়। তাদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ” এসেছে ২৩০ জনের।

এর মধ্যে নাটোরের ১৫০ জনের নমুনা পরীক্ষায় ১৯ জন, নওগাঁর চারজনের নমুনা পরীক্ষায় দুইজন, চাঁপাইনবাবগঞ্জের ১৫৮ নমুনা পরীক্ষায় ২৬ জনের করোনাভাইরাস পজিটিভ আসে।”

লকডাউন চলছে

করোনাভাইরাসের সংক্রমণ রোধে রাজশাহীতে সাত দিনের ‘সর্বাত্মক লকডাউনের’ তৃতীয় দিন চলছে রোবাবর। সকাল থেকেই রাজশাহী নগরীর রাস্তাঘাট ফাঁকা ও দোকান-পাট বন্ধ দেখা ”গেছে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, নগরীতে জরুরি সেবা পরিবহন ও ওষুধের দোকানপাট ছাড়া সব বন্ধ রয়েছে।

“নগরীর সবকটি প্রবেশমুখে চেকপোস্ট বসিয়ে শক্তভাবে অবস্থান নিয়েছে পুলিশ। বিনা কারণে কাউকে শহরে ঢুকতে দেওয়া হচ্ছে না। ”এ ছাড়াও নগরজুড়ে পুলিশের টহল রয়েছে।”

‘লকডাউন’ বাস্তবায়নে পুলিশ সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানান তিনি।”

About admin2

Check Also

এই কুলাঙ্গাররাই আমার স’র্ব’না’শ করেছে

Binodontimes: নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় দায়ের করা দু’টি মামলা শুক্রবার রাতে গ্রহণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *