Breaking News
Home / আন্তর্জাতিক / ফ্রান্সের প্রেসিডেন্ট কে চড় দেওয়া সেই যুবক মার্শাল আর্টের প্রশিক্ষণ নিতেন ‘বিস্তারিত ভিতরে’

ফ্রান্সের প্রেসিডেন্ট কে চড় দেওয়া সেই যুবক মার্শাল আর্টের প্রশিক্ষণ নিতেন ‘বিস্তারিত ভিতরে’

ফ্রান্সের প্রেসিডেন্টের গালে চড় মেরে রাতা’রাতি আলো’চনায় এক যুবক। আস্তে আস্তে বেরিয়ে আসছে সেই যুবকের অনেক তথ্য। দক্ষিণ-পূর্ব ফ্রান্সে সফরে যাওয়া দেশটির প্রেসিডেন্ট এমা’নুয়েল ম্যাঁক্রোর গালে কষিয়ে চড় মারা সেই যুবক ইউরোপের ঐতিহ্যবাহী মার্শাল আর্টের প্রশি’ক্ষণ নিতেন।

ঘটনার পর ওই যুব’ককে আটক করেছে নিরাপত্তা’কর্মীরা। পাশাপাশি তার এক সহ’যোগীকেও আটক করা হয়েছে। ‘আটক যুবকের’ নাম ড্যামি’য়েন ট্যারেল (২৮)। দক্ষিণ-পূর্ব সেন্ট-ভ্যালি’য়ের শহরে বসবাস করেন তিনি।

এই শহরে ট্যা’রেলের পরি’চিতরা তাকে ঝামেলা সৃষ্টি’কারী নন বলে বর্ণনা করেছেন। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আটক যুবক ট্যারেল দেশ’টিতে একটি ক্লাব পরিচালনা করতেন। এই ক্লাবের সদস্যরা মধ্য’যুগীয় তলোয়ার যুদ্ধ ও মার্শাল আর্টে উৎসাহী। তবে ওই যুবকের বিরুদ্ধে অতীতে কোনো অপ’রাধের প্রমাণ পাওয়া যায়নি।

সরকারি কর্ম’কর্তাকে হেনস্থার অভি’যোগে ট্যারে’লের বিরুদ্ধে তদন্ত চলমান রয়েছে বলে স্থানীয় একজন প্রসি’কিউটর জানি’য়েছেন। এর আগে মঙ্গলবার ফ্রান্সের দক্ষিণ-পূর্বাঞ্চলের ভ্যালেন্স শহরের বাইরের টেইন-ই হারমিটেট এলাকায় স্থানীয় শিক্ষার্থী ও রেস্তোরাঁ কর্মীদের সঙ্গে করোনাভাইরাস মহামারির লক’ডাউন প্রত্যাহার পরবর্তী পরিস্থিতি নিয়ে কথা বলেন।

সরকারি এই সফরের সময় ভক্ত ও শুভা’কাঙ্ক্ষী’দের সঙ্গে সৌজন্য সাক্ষাতে হাত মেলানোর সময় উঁচু প্রতিবন্ধক’তার বিপরীত দিক থেকে এক যুবকের দিকে প্রেসি’ডেন্ট হাত বাড়িয়ে দিলে ওই যুবক ম্যাক্রোঁর গালে সজোরে চড় মারেন। পরে নিরা’পত্তা’রক্ষী বাহিনীর সদস্যরা ম্যাক্রোঁ’কে দ্রুত সেখান থেকে সরিয়ে নেন।

About admin

Check Also

আফগানিস্তানে ইসলামি ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায় তালেবান

আফগান সরকারের সঙ্গে শান্তি আলোচনায় প্রতিশ্রুতিবদ্ধ বলে জানিয়েছে তালেবানরা। একইসঙ্গে তালেবানরা চায় আফগানিস্তানে প্রকৃত ইসলামি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *