Breaking News
Home / ধর্ম / আল আকসায় নামাজ আদায়ের ঘোষণা দিলেন হিজবুল্লাহ মহাসচিব ‘বিস্তারিত দেখুন’

আল আকসায় নামাজ আদায়ের ঘোষণা দিলেন হিজবুল্লাহ মহাসচিব ‘বিস্তারিত দেখুন’

মুসলমানদের প্রথম কিবলা আল-আকসা মস’জিদে নামাজ আদায় করার আশা প্রকাশ করেছেন লেবান’নের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজ’বুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ।

মঙ্গলবার রাতে আল-মানার টেলি’ভিশন প্রতিষ্ঠার ৩০তম বার্ষিকী উপলক্ষে দেওয়া বক্তৃতায় এ আশা প্রকাশ করেন তিনি। হিজবুল্লাহ মহাসচিব বলেন, কুদস ও মসজিদুল আকসা গোটা মুসলিম উম্মাহর সম্পদ এবং বিশ্ব মুসলিম একদিন নির্ভয়ে একসঙ্গে এই মসজিদে নামাজ আদায় করতে পারবে। মুসলিম বিশ্বের উচিত এই মসজিদকে ইহুদি’বাদীদের দখল’দারিত্ব থেকে মুক্ত করার সংগ্রামে ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানো।

এদিকে ফিলিস্তিনে ইস’রাইলের আগ্রাসন ও গণহত্যা সমর্থন করে মার্কিন পর’রাষ্ট্র’মন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন যে বক্তব্য দিয়েছেন, তার তীব্র নিন্দা জানিয়েছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

ব্লিঙ্কেন গত সোমবার এক বক্তব্যে ফিলিস্তিন জনগণের ওপর তেলআবিবের সাম্প্রতিক আগ্রা’সনকে ‘আত্মরক্ষা’ বলে উল্লেখ করেন এবং ইহুদিবাদী ইসরাইলের প্রতি আমেরি’কার পূর্ণ সমর্থন অব্যাহত থাকবে বলে ঘোষণা করেন।

এর প্রতিক্রিয়ায় হামাস এক বিবৃতিতে জানিয়েছে, আমরা কুদস দখলদার ইসরাইল সর’কারের প্রতি আমেরিকার সামরিক সমর্থন এবং তেল’আবিবের হাতে অত্যাধুনিক সমরাস্ত্র তুলে দেওয়ার মার্কিন নীতির তীব্র নিন্দা জানাই। আমেরিকা এ সমর্থনের মাধ্যমে ফিলিস্তিনের নিরস্ত্র সাধারণ জনগণকে হত্যার অপরাধে সমান অংশীদারে পরিণত হয়েছে।

গত ১০ থেকে ২১ মে পর্যন্ত অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের পাশবিক হামলায় ৬৯ শিশু, ৩৯ নারী ও ১৭ বৃদ্ধসহ ২৭০ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

মার্কিন সমর্থনে চালানো এ হামলায় আহত হন আরও ১৯১০ ফিলিস্তিনি নাগরিক। এই ১১ দিনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ ইসরাইলি হামলার নিন্দা জানাতে ও হামলা বন্ধ করতে তিনবার বৈঠকে বসলেও আমেরিকার বিরোধিতার কারণে তেলআবিবের বিরুদ্ধে কোনো প্রস্তাব পাস করা সম্ভব হয়নি।

About admin

Check Also

পুরুষ অভিভাবক ছাড়াই হজ করতে পারবেন নারীরা ‘বিস্তারিত ভিতরে’

Binodontimes: পুরুষ অভি”ভাবক ছাড়াই হজের জন্য নারী”দের নিব”ন্ধনের অনুমতি দিয়েছে সৌদ আরব। অর্থাৎ মাহরাম (পুরুষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *