Home / Uncategorized / সন্তানের নির্যাতনে না টিকতে পেরে বাড়ি ছাড়া বৃদ্ধা মা ‘বিস্তারিত দেখুন’

সন্তানের নির্যাতনে না টিকতে পেরে বাড়ি ছাড়া বৃদ্ধা মা ‘বিস্তারিত দেখুন’

মা হলো এক অপূর্ব শান্তি, আস্থা আর আন’ন্দের নাম। সেই মা একটি সন্তান জন্ম দেওয়ার জন্য অসহনীয় প্রসব যন্ত্রণা সহ্য করেন কোন বিনিময় ছাড়াই। নিজ না খেয়ে সন্তান’দের আহার করান।

নিজে শিক্ষার আলো না পেলেও সন্তানদের শিক্ষার আলোয় আলোকিত করার জন্য সকল সখ, ইচ্ছা, আ’কাঙ্ক্ষার বিসর্জন দেন। কিন্তু যখন ঐ প্রিয় সন্তানের হাতে নির্যাত’নের শিকার হন মা তখন মানসিক ভার’সাম্যহীন হয়ে রাস্তার থাকাটাই যেন নিয়তি।

এমন এক অসহায় মায়ের খোঁজ মিলল ফরিদ’পুরের সদরপুর উপজেলার মনিকোঠা বাজারে। সদর’পুরের মনিকোঠা বাজারের ১ কি,মি উত্তরে মানসিক ভারসাম্যহীন এক বৃদ্ধা মায়ের দেখা মেলে। স্থানীয়রা বলেন, প্রায় একবছর আগে সদরপুরের তালতলা নামক স্থানে বস্তাবন্দি অবস্থায় মৃত্যুপ্রায় এই বৃদ্ধা মহিলাকে পাওয়া যায়। পরে এলাকা’বাসীর মাধ্যমে তাকে উদ্ধার করা হয়।

জানা যায়, প্রথম দিকে বৃদ্ধা মহিলা খুব সামান্য কথা বলতেন কিন্ত তাঁর কথার অর্থ বোঝার উপায় ছিলোনা। কেউ কেউ দাবি করেন নিজের সন্তান’দের দ্বারা তিনি পরিত্যক্তা হয়ে ক্ষোভে অভিমানে এক সময় মানসিক ভার’সাম্যহীন হয়ে পড়েন।

এই মুহূর্তে বৃদ্ধা মহিলার শারীরিক পরি’স্থিতিও বেশ নাজুক। হাঁটাচলা করার ক্ষমতা অনেক আগেই হারিয়ে ফেলেছেন। খাওয়া-দাওয়া চলে অন্যের উচ্ছিষ্ট খাবার দিয়ে। শারীরিক অ’সুস্থতার কারণে গড়াগড়ি দিয়েই তাঁর পথ চলতে হয়।

এই বৃদ্ধা সদরপুর-চর’ভদ্রা’সনের মহা-সড়কের বিভিন্ন স্থানে ১ বছরেরও বেশি সময় ধরে অবস্থান করলেও আজ পর্যন্ত কোন জনপ্রতিনিধি কিংবা মানবাধিকার’কর্মীদের নজরে আসেনি।

About admin

Check Also

অন’লাইনে শুক্রাণু কিনে ‘ই-বেবি’ জন্ম দিলেন নারী

দ্বিতীয় সন্তান নিতে আগ্রহী হন এক ব্রিটিশ নারী। কিন্তু ৩৩ বছর বয়সী স্টেফনি টেলর নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *