Breaking News
Home / বিনোদন ও লাইফ স্টাইল / এবার একসঙ্গে ১০ সন্তান জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড ‘বিস্তারিত দেখুন’

এবার একসঙ্গে ১০ সন্তান জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড ‘বিস্তারিত দেখুন’

এক সঙ্গে ‘১০ সন্তান জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন’ দক্ষিণ আফ্রিকার এক নারী। সোমবার রাতে দেশটির প্রশাসনিক রাজধানী প্রিটোরিয়ার একটি হাস’পাতালে গোসিয়াম থামারা সিথোল নামে ৩৭ বছর বয়সী এই নারী এক সঙ্গে ১০ সন্তানের জন্ম দেন। খবর মিরর ও আফ্রিকা নিউজের।

এর আগে গত মাসে মরক্কোর হালিমা সিসি নামের এক নারী একসঙ্গে ৯ সন্তান জন্ম দিয়ে গিনেস রেকর্ড গড়েছিলেন। সোমবার দক্ষিণ আফ্রি’কার গোসিয়াম ১০ সন্তানের জন্ম দিয়ে সেই রেকর্ড ভেঙেছেন।

গোসিয়ামের স্বামী তেভো সো’সোটেসি গণ’মাধ্যমকে জানিয়েছেন, হাসপাতালে চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিল তাঁর স্ত্রী। বিকেলে হঠাৎ করে ব্যথা অনুভব হলে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতালের চিকি’ৎসকেরা আগে থেকেই নিশ্চিত ছিল গোসিয়ামের গর্ভে একাধিক বাচ্চা রয়েছে।

দুইজন বিশেষজ্ঞ গাইনি চিকিৎসক তিনজন জেনারেল চিকিৎসকে’র সহ’যোগিতায় সিজারের মাধ্যমে একে একে ১০টি বাচ্চা বের করে আনেন। যার মধ্যে সাতজন ছেলে ও তিনজন মেয়ে। এর ছয় বছর আগে গোসিয়া যমজ সন্তানের জন্ম দিয়েছিলেন।

গোসিয়া স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, আমার গর্ভাবস্থা নিয়ে আমি হতবাক। প্রথম দিকে এটা কঠিন ছিল। আমি অসুস্থ ছিলাম। এটা আমার জন্য কঠিন ছিল।

এটি এখনও কঠিন, তবে আমি এখন এটিতে অভ্যস্ত। আমি আর যন্ত্রণা অনুভব করি না, তবে এটি এখনও কিছুটা কঠিন। আমি কেবল ঈশ্বরের কাছে প্রার্থনা করি যেন আমার সব শিশুকে সুস্থ অবস্থায় পালন করতে পারি। আমি এর জন্য সন্তুষ্ট।

About admin

Check Also

পাঁচ ভাইয়ের এক বউ, যে গ্রামে আজও চালু রয়েছে এই প্রথা! ‘বিস্তারিত ভিতরে’

Binodontimes: এক বউয়ের পাঁচজন স্বামী। ঠিক যেন দ্রৌপদীর গল্প। কুন্তীর এক কথায় তার পাঁচ ছেলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *