Home / Uncategorized / সাততলা বস্তিতে অগ্নিকাণ্ডে নিরপেক্ষ তদন্ত চায় বিএনপি ‘বিস্তারিত পড়ুন’

সাততলা বস্তিতে অগ্নিকাণ্ডে নিরপেক্ষ তদন্ত চায় বিএনপি ‘বিস্তারিত পড়ুন’

রাজধানীর মহা’খালীর সাততলা বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় অতিদ্রুত নিরপেক্ষ তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছে বিএনপি। একই সঙ্গে ক্ষতি’গ্রস্তদের ক্ষতি’পূরণেরও দাবি করেছে দলটি। সোমবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দাবি জানান।

তিনি বলেন, সোমবার সকালে রাজ’ধানীর মহাখালীর সাত’তলা বস্তিতে অগ্নিকান্ডে খেটে খাওয়া গরিব মানুষের দুই শতাধিক ঘরবাড়ি পুড়ে যাওয়ার ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। অতীতে রাজ’ধানীর বস্তি এলাকাসহ বিভিন্ন এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও সরকার ও সিটি করপোরেশন তার পুনরাবৃত্তিরোধে কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ না করে উদাসীন থেকেছে। অগ্নি’কাণ্ডের ঘটনার পর সরকারের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হলেও এ পর্যন্ত সেসব তদন্তের ফলাফল আলোর মুখ দেখেনি। সরকারের এহেন উদাসীন’তায় একের পর এক দুর্ঘটনায় অসংখ্য প্রাণ ঝরে যাচ্ছে, মানুষ সহায়-সম্বল হারিয়ে নিঃস্ব হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, এসব বস্তি এলাকায় ধারাবাহিক অগ্নিকাণ্ডের ঘটনা ক্ষমতা’সীনদের বস্তি দখল, পুনর্দখল, উচ্ছেদ, নিয়ন্ত্রণ অগ্নি’কাণ্ডের কারণ বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। জনগণের জান-মাল রক্ষা করতে সরকারের এই ব্যর্থতা ও উদাসীনতা জন’জীবনকে বিপন্ন করে তুলেছে। সরকারের ব্যর্থতা নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

তিনি বলেন, অগ্নি’কাণ্ডে ক্ষতি’গ্রস্তরা করোনার ঝুঁকির মধ্যেও রোদ, বৃষ্টি মাথায় নিয়ে এক কাপড়ে খাদ্য কষ্টে মানবেতর অবস্থায় আছেন। অবিলম্বে অগ্নি’কাণ্ডের শিকার মহাখালীর সাততলা বস্তির গৃহহীন মানুষদের বিকল্প আশ্রয়’কেন্দ্রে স্থানান্তর এবং খাদ্য, পরিধেয় বস্ত্র, চিকিৎসা ও ত্রাণ বিতরণসহ বস্তি’বাসীদের নিরাপদ জীবন নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান বিএনপি মহা’সচিব।

About admin

Check Also

অন’লাইনে শুক্রাণু কিনে ‘ই-বেবি’ জন্ম দিলেন নারী

দ্বিতীয় সন্তান নিতে আগ্রহী হন এক ব্রিটিশ নারী। কিন্তু ৩৩ বছর বয়সী স্টেফনি টেলর নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *