Home / Uncategorized / প্রতিবাদী সেই জমজ ভাইবোনকে গ্রেফতার করলো ইসরায়েল ‘বিস্তারিত দেখুন’

প্রতিবাদী সেই জমজ ভাইবোনকে গ্রেফতার করলো ইসরায়েল ‘বিস্তারিত দেখুন’

পশ্চীম তীরে পূর্ব জেরু’জালেমের শেখ জারাহ বসতি থেকে উ’চ্ছে’দের বি;রু’দ্ধে শুরু থেকেই প্রতিবাদী ছিলেন মুনা আল কুর্দ এবং তার জমজ ভাই মোহাম্মদ আল কুর্দ। সামাজিক যোগাযোগ’মাধ্যমে হ্যাশট্যা’গে ‘সেইভ শেখ জারাহ’ ক্যাম্পেইন চালিয়ে আন্দোলন জো’রদার করেছিলেন তারা। এবার তাদের দুজ’নকেই গ্রে’ফতা’র করেছে ইসরায়েলি পুলিশ। এক প্রতি’বেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

দুই ভাই’বোনকে গ্রে’ফতা’রের বিষয়ে তাদের বাবা নাবিল আল কুর্দ জানান, ইসরায়েলি পুলিশ শেখ জারাহতে তাদের বাড়িতে হা’না দেয়। তারা মুনা আল কুর্দকে গ্রে’ফ’তার করে নিয়ে যায় এবং মোহাম্মদ আল কুর্দকে থা’নায় হাজির হওয়ার নির্দেশনা দেয়। পরে আইন’জীবী নাসের ওদেহ জানান, মোহাম্মদ আল কুর্দকেও গ্রে’ফ’তার করেছে ইস’রায়ে’লি বাহিনী।

সন্তানদের গ্রে’ফতা’রের বিষয়ে সংবাদ সংস্থা অ্যাসো’সিয়েটেড প্রেস এজেন্সিকে নাবিল আল কুর্দ বলেন, তাদের গ্রে’ফতা’রের কারণ হলো-নিজ বাড়ি ছেড়ে চলে যেতে না চাওয়া। ইসরাইলি পুলিশ কা’উকে মত প্রকাশ করতে দিতে চায় না অভিযো’গ করে এই দুই সন্তানের বাবা জানান, তারা সবা’ইকে চু’প করিয়ে দিতে চায়।

রয়টার্স জানায়, ফিলি’স্তিনের প্রখ্যাত মানবা’ধিকার কর্মী মুনা আল-কুর্দ অধিকৃত পূর্ব জেরু’জালেমের শেখ জারাহ বসতিতে ইসরাইলের অ’বৈধ দখল’দারি’ত্বের বি’রু’দ্ধে আ’ন্দোল’নের নেতৃত্ব দিয়ে আসছি’লেন। এই অঞ্চলে গত তিন মাস ধরে ইস’রা’য়েলি বাহিনী’র ব’লপ্রয়োগপূর্বক উৎখাতের বি’রু’দ্ধে সামাজিক যোগাযোগ’মাধ্যমে হ্যা’শট্যা’গে ‘সেইভ শেখ জারাহ’ ক্যাম্পেইন চা’লিয়ে আসছিলেন দুই ভাই-বোন। তাদের সেই আ’ন্দোলন সামাজিক যোগাযোগ’মাধ্যমে বিশ্বের নজর কাড়তে পেরেছে।

About admin

Check Also

অন’লাইনে শুক্রাণু কিনে ‘ই-বেবি’ জন্ম দিলেন নারী

দ্বিতীয় সন্তান নিতে আগ্রহী হন এক ব্রিটিশ নারী। কিন্তু ৩৩ বছর বয়সী স্টেফনি টেলর নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *