Breaking News
Home / ধর্ম / মহানবীর নির্দেশনা না মানায় আজ বিশ্বব্যাপী পরিবেশ বিপর্যস্ত ফয়জুল করীম ‘বিস্তারিত দেখুন’

মহানবীর নির্দেশনা না মানায় আজ বিশ্বব্যাপী পরিবেশ বিপর্যস্ত ফয়জুল করীম ‘বিস্তারিত দেখুন’

ইসলামী আন্দোলন বাংলা’দেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী ফয়জুল করীম বলেছেন, পরিবেশ নিয়ে চৌদ্দশ বছর আগেই রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম গুরুত্ব’পূর্ণ নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনা না মানার কারণে আজকে বিশ্ব’ব্যাপী বিপর্যয় নেমে এসেছে।

শুক্রবার (৪ জুন) পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়’তনে বিশ্ব পরিবেশ দিবস’২১ উপলক্ষে ইসলামী যুব আন্দোলন আয়ো’জিত “পরিবেশ, প্রতিবেশ ও প্রাকৃতিক সম্পদ সংরক্ষণে যুব সমাজের ভূমিকা” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মুফতী ফয়জুল করীম বলেন, বর্ত’মান পৃথিবী’জুড়ে একটি আন্দোলন চলছে কিভাবে পরি’বেশ দূষণ থেকে পৃথিবী নামক গ্রহকে রক্ষা করা যায়। কিন্তু বর্তমান পৃথিবীর যে দুরাবস্থা তার সবই আমাদের হাতের কামাই। মানবসৃষ্ট পরিবেশ দূষণ থেকে বিশ্ব’বাসীকে রক্ষা করতে সর্বস্তরে সচেতনা বৃদ্ধি ও ইসলামের সুমহান আদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই।

ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভা’পতি ইঞ্জি’নিয়ার শরীফুল ইসলাম তালুক’দারের সভাপতিত্বে ও আইন সম্পাদক এম. হাছিবুল ইসলামের সঞ্চালনায় সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন আন্তর্জাতিক সম্পাদক প্রভাষক ইমতিয়াজ আহমেদ সজল।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ’র যুগ্ম-মহা’সচিব ইঞ্জিনিয়ার মুহাম্মাদ আশ’রাফুল আলম, সংগঠনের সেক্রে’টারি জেনারেল প্রকৌ’শলী আতিকুর রহমান মুজা’হিদ, সাংগঠনিক সম্পাদক মুফতী মানসুর আহমাদ সাকী প্রমূখ

About admin

Check Also

সাগরের অতলে থেকেও নিশ্চিহ্ন হয়নি নূহ নবীর সেই নৌকা!

Binodontimes: অবিশ্বাসীদের নির্মূল করতে পৃথিবীতে মহাপ্লাবন সৃষ্টি করেন ঈশ্বর। সে সময় ঈশ্বরের আদেশে বিশাল একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *