Home / Uncategorized / মামুনুল হক বাদ, বাবুনগরীর নেতৃত্বে হেফাজতের নতুন কমিটি ঘোষণা ‘বিস্তারিত দেখুন’

মামুনুল হক বাদ, বাবুনগরীর নেতৃত্বে হেফাজতের নতুন কমিটি ঘোষণা ‘বিস্তারিত দেখুন’

অবশেষে বহুল আ’লোচি’ত-স’মালো’চিত সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার বেলা ১১টায় খিলগাঁও মাখ’জানুল উলুম মাদরাসায় সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এ কমিটি ঘোষ’ণা করা হয়। কমিটিতে জুনায়েদ বাবুনগরীকে আমির এবং নুরুল ইসলাম জিহাদীকে মহা’সচিব হিসেবে বহাল রাখা হয়েছে। কমিটির বর্তমান পরিধি ৩৩ সদস্যবিশিষ্ট।

সেখানে সংগঠন’টির প্রতিষ্ঠাতা প্রয়াত আমীর শাহ আহমদ শফীর বড় ছেলে মো. ইউসুফকেও রাখা হয়েছে। কমিটিতে মাওলানা আতা’উল্লাহ হাফেজ্জী, মাওলানা সালাউদ্দিন নানুপুরী, অধ্যক্ষ মিজানুর রহমান, মাওলানা মুহিব্বুল হক (সিলেট), মাওলানা আবদুল কুদ্দুসসহ (ফরিদাবাদ) কয়েকজনকে নায়েবে আমির হিসেবে রাখা হয়েছে। যুগ্ম মহাসচিব হিসেবে রয়েছেন- মাওলানা সাজিদুর রহমান (বি-বাড়িয়া), মাওলানা আবদুল আউয়াল (নারায়নগঞ্জ) ও মাওলানা লোকমান হাকিম। সাংগঠনিক সম্পাদক মনোনিত হয়েছেন মাওলানা মীর ইদ্রিস।

তবে নতুন কমিটিতে বাদ পড়েছেন বিলুপ্ত কমিটির যুগ্মমহাসচিব মামুনুল হক ও সাংগঠ’নিক সম্পাদক আজিজুল হক ইসলামা’বাদীসহ অনেকেই। বি’তর্কি’ত হওয়ায় তাদের বাদ দেওয়া হয়েছে বলে জানা গেছে। উল্লেখ্য, বাংলাদেশের একটি বড় কওমি মাদরাসা এবং হেফাজতে ইসলামের অন্যতম প্রধান কেন্দ্র চট্টগ্রামের হাট’হাজারী মাদরাসা। এই মাদরাসা থেকে ২০১০ সালে হেফাজতে ইসলাম একটি অ’রাজনৈতিক দল হিসেবে আ’ত্মপ্র’কাশ করে।

কিন্তু দলটির সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃ’ত্যু’র পর হেফাজতে ইসলাম রাজনৈতিক দলের দিকে মোড় নেয়। পর্যায়ক্রমে বিভিন্ন রাজ’নৈতিক দলের নেতৃবৃন্দ হেফাজতের কমিটিতে যু’ক্ত হতে থাকেন। এক’পর্যায়ে নানা আলোচনা-স’মা’লোচনার মধ্যে গত ২৫ এপ্রিল হেফাজতের কেন্দ্রীয় কমিটি বি’লু’প্ত ঘোষণা করেন এর আমির জুনাইদ বাবুনগরী।

ওই দিনই কয়েক ঘণ্টা পর বিলু’প্ত কমিটির উপদেষ্টা মুহিবুল্লাহ বাবুনগরীর নেতৃত্বে আহ্বায়ক কমি’টিতে প্রথমে আমির জুনাইদ বাবুনগরী ও মহা’সচিব নুরুল ইসলাম জিহাদীকে রাখা হয়। এর পর তাদের সালাহ উদ্দিন নানুপুরী ও মিজানুর রহমান চৌধুরীকে যু’ক্ত করে কমিটির সদস্য সংখ্যা পাঁচ জন করা হয়।

About admin

Check Also

অন’লাইনে শুক্রাণু কিনে ‘ই-বেবি’ জন্ম দিলেন নারী

দ্বিতীয় সন্তান নিতে আগ্রহী হন এক ব্রিটিশ নারী। কিন্তু ৩৩ বছর বয়সী স্টেফনি টেলর নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *