Breaking News
Home / আন্তর্জাতিক / অবশেষে আল জাজিরার সাংবাদিককে মুক্তি দিল ইসরায়েলি পুলিশ ‘বিস্তারিত পড়ুন’

অবশেষে আল জাজিরার সাংবাদিককে মুক্তি দিল ইসরায়েলি পুলিশ ‘বিস্তারিত পড়ুন’

আল জাজিরার আরবি ভাষার সাংবাদিক গিভারা বুদেইরিকে গ্রেফতারের কয়েক ঘণ্টা পর ছেড়ে দিয়েছে ইসরায়েলি পুলিশ। পুর্ব জেরুজালেমের শেখ জাররাহতে ফিলিস্তিনিদের একটি বিক্ষোভ নিয়ে প্রতিবেদন করার সময় তাকে গ্রেফতার করেছিল ইসরায়েলি পুলিশ। খবর আল জাজিরার। ইসরায়েলি পুলিশ বুদেইরিকে গ্রেফতারের পর আল জাজিরার ক্যামেরামান নাবিল মাজাউই’র সরঞ্জামও ধ্বংস করে।

বুদেইরি বলেন, ‘তারা সবদিক থেকে আসতে থাকে, আমি জানি না কেন, তারা আমাকে দেয়ালের দিকে লাথি মারে।’ তিনি আরও বলেন, ‘তারা গাড়ির ভেতর আমাকে খুব বাজে ভাবে লাথি মারে… সবদিক থেকে তারা আমাকে লাথি মারতে থাকে।’

ফিলিস্তিনিরা ‘নাকসা’র ৫৪তম বার্ষিকী পালনের প্রতিবেদন করছিলেন বুদেইরি। নাকসা শব্দের অর্থ ‘দুর্ভাগ্য’। ১৯৬৭ সালে ইসরায়েল কর্তৃক পূর্ব জেরুজালেম, পশ্চিম তীর ও গাজা উপত্যকা দখলকে উল্লেখ করতে এ শব্দটি ব্যবহার করে ফিলিস্তিনিরা।

গিভারা বুদেইরি ২০০০ সাল থেকে আল জাজিরায় কর্মরত রয়েছেন। তাকে যখন ইসরায়েলি পুলিশ গ্রেফতার করে তখন তার গায়ে ‘প্রেস’ লেখা জ্যাকেট ছিল। ইসরায়েলি সরকারের প্রেস অফিসের কার্ডও তার সঙ্গে ছিল।

বুদেইরি বলেন, তার সঙ্গে এমন আচরণ করা হয়েছে যেন তিনি ‘অপরাধী’। তাকে পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয় এবং পরনের ভারি জ্যাকেট খুলতে বা চোখ বন্ধ করতে বাঁধা দেয়া হয়।

ইসরায়েলি পুলিশ অভিযোগ করেছে, বুদেইরি এক নারী পুলিশকে আঘাত করেছেন। তবে বুদেইরি এই অভিযোগ অস্বীকার করেছেন। আগামী ১৫ দিন শেখ জাররাহতে বুদেইরি যেতে পারবেন না এমন শর্তে তাকে মুক্তি দেয় ইসরায়েলি পুলিশ।

About admin

Check Also

আফগানিস্তানে ইসলামি ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায় তালেবান

আফগান সরকারের সঙ্গে শান্তি আলোচনায় প্রতিশ্রুতিবদ্ধ বলে জানিয়েছে তালেবানরা। একইসঙ্গে তালেবানরা চায় আফগানিস্তানে প্রকৃত ইসলামি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *