Home / Uncategorized / ২ লাখ ফিলিস্তিনির জরুরি চিকিৎসা সহায়তা প্রয়োজন: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

২ লাখ ফিলিস্তিনির জরুরি চিকিৎসা সহায়তা প্রয়োজন: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

কমপক্ষে ২ লাখ ফিলিস্তিনি শিশুর জরুরি স্বাস্থ্য সহায়তা প্রয়োজন। বুধবার এক বিবৃ’তিতে এ তথ্য জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

ডব্লিউ’এইচও বলছে, সম্প্রতি হামাসের সাথে দখলদার ইসরায়েলি বাহিনীর সংঘাতে এই বিপর্যয় তৈরি হয়েছে। সংস্থাটির দাবি, গাজা এবং পশ্চিম তীরে একের পর এক ইসরায়েলি বিমান হামলার কারণে মানসিক ভাবে চরম ক্ষতি’গ্রস্ত হয়েছে এসব শিশুরা। তাদের সুরক্ষায় এবং স্বাস্থ্য সেবা নিশ্চিতে কমপক্ষে ১ কোটি ৬০ লাখ ডলার সহায়তা চেয়েছে রেডক্রস।

হামাসের সাথে যুদ্ধ বিরতির পর সংঘাতময় এলাকা পরিদর্শন করেছে জাতিসংঘ এবং রেডক্রসের প্রতিনিধি দল। তারা বলছে, ১১ দিনের সংঘাতে ৬৬ শিশুসহ মারা গেছে আড়াই শতাধিক ফিলিস্তিনি। ইসরায়েলি বোমার আঘাতে ধ্বংস হয়ে গেছে বহু বাড়িঘর, স্বাস্থ্যকেন্দ্র ও শিক্ষা প্রতিষ্ঠান।

ফিলিস্তিনি স্বেচ্ছাসেবী আহমেদ আল’সাবাগ বলেন, আমাদের গোটা দল চেষ্টা করে যাচ্ছে শিশুদের সব ধরণের সহায়তা দিতে। পরিবার’হীন যেসব শিশু রয়েছে তাদের জন্মদিন পর্যন্ত উদযাপন করছি আমরা। কারণ পরিবারের সদস্যদের হারিয়ে মানসিক ভাবে কঠিন সময় পার করছে এসব শিশুরা।

স্থানীয়রা জানান, ঈদের দিনও হামলা করতে ছাড়েনি ইসরায়েল। কমপক্ষে একশ’টি যুদ্ধ বিমান দিয়ে গাজায় বোমা হামলা চালানো হয়েছে। শিশুদের এখনও আতঙ্ক কাটেনি। সব সময় ভয়ে থাকে তারা।

About admin

Check Also

অন’লাইনে শুক্রাণু কিনে ‘ই-বেবি’ জন্ম দিলেন নারী

দ্বিতীয় সন্তান নিতে আগ্রহী হন এক ব্রিটিশ নারী। কিন্তু ৩৩ বছর বয়সী স্টেফনি টেলর নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *