Breaking News
Home / Uncategorized / ফিলিস্তিনিদের জন্য সাহায্য পৌঁছে দিলেন ইহুদি তরুণী ‘বিস্তারিত দেখুন’

ফিলিস্তিনিদের জন্য সাহায্য পৌঁছে দিলেন ইহুদি তরুণী ‘বিস্তারিত দেখুন’

যু’ক্তরাষ্ট্রের ওক’লাহোমা শহরের ই’মাম সেখানে সাম্প্রদায়িক সম্প্রীতির এক অসাধারণ উদাহ’রণ তুলে ধরেছেন। তিনি জানিয়ে’ছেন, ফিলি’স্তিনিদের সহায়তা করতে এক ইহুদি তরুণী তার জমানো টাকা দান করার জন্য তার ম’সজিদে এসেছিলেন।

ই’মাদ এনচাসি নামের ৫৬ বছর বয়সী ওই ফিলি’স্তিনি বংশো’দ্ভূত ই’মাম জানান, তিনি গত সপ্তাহে তার ম’সজিদের বাইরে কাজ করছিলেন। তখন এক তরুণী এসে তাকে সন্ধান করতে থাকেন। আসরের নামাজের পরে এসেছিলে’ন, সে সময় এক’মাত্র এনচাসিই সেখানে ছিলেন। তিনি জিমের পোশাক এবং একটি ক্যাপ পরে ম’সজিদের আঙ্গিনায় কাজ করছিলেন।

তরুণী তার খোঁজ করতেই এনচাসি জানান যে তিনিই ই’মাম এবং জিজ্ঞাসা করেন যে, ‘আমি কি আপনাকে সাহায্য করতে পারি?’ তখন ওই তরুণী তাকে ৮০ ডলার রাখা একটি খাম ধরিয়ে দেন এবং বলেন যে, তিনি এটি দিয়ে গাজার একটি পরিবারকে সহায়তা করতে চান। ওই তরুণী বলেন, ‘আমি গাজা’বাসীদের জানাতে চাই যে, এই সাহায্য একটি অল্প বয়স্ক ইহুদি মেয়ে থেকে এসেছিল যে সারা সপ্তাহ বাচ্চাদের দেখা’শোনা করে এই অর্থ উপার্জন করেছে। আমি আরো জানাতে চাই যে, আম’রা তাদের ভালবাসি এবং তাদের বেদনা অনুভব করি।’ তবে তিনি তার পরিচয় জানাতে রাজি হননি।

এই ঘটনায় অ’ভিভূত এনচাসি ফেসবুকে একটি পোস্ট দিয়ে বিস্তারিত জানাতে অনুপ্রা’ণিত হন। তার সেই পোস্টটি অন্তত ৪,৪০০ বার শেয়ার করা হয়েছে এবং শত শত মন্তব্য পেয়েছে। পোস্টে ই’মাম এনচাসি লিখেন, ‘মানবতা প্রকৃতপক্ষে দুর্দান্ত।’ এর প্রতি’ক্রিয়াতে একজন ফেসবুক ব্যবহারকারী লিখেছিলেন, ‘আপনার পোস্টটি আমাকে কাঁদিয়ে দিয়েছে।’ জবাবে এনচাসি বলেন, ‘আমিও আপনার সাথে কাঁদছি।’ অন্য একজন লিখেছেন, ‘মানবিকতা, দয়া ও ভালবাসা কখনো ধ’র্ম, বর্ণ, গোত্র বা জাতীয়’তার সীমা’রেখা মেনে চলে না।

About admin

Check Also

ক্ষমতা ছাড়ার আগে আরেকটি সঙ্ঘাত চান নেতানিয়াহু ‘বিস্তারিত দেখুন’

ক্ষমতা ছাড়ার শেষ মুহুর্তে এসেও সঙ্ঘাতে জরাতে চান ইসরাইলের প্রধানমন্ত্রী নেতা’নিয়াহু। সে লক্ষ্যেই তিনি কট্টর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *