Breaking News
Home / Uncategorized / সীমান্তে নেই ‘কাঁটাতারের বেড়া’ বাংলাদেশে অবাধে আসছে ভারতীয়রা “বিস্তারিত দেখুন”

সীমান্তে নেই ‘কাঁটাতারের বেড়া’ বাংলাদেশে অবাধে আসছে ভারতীয়রা “বিস্তারিত দেখুন”

“কুড়িগ্রামে যেসব সীমান্ত এলাকায় কাঁটা’তারের বেড়া নেই সেসব স্থান দিয়ে অবাধে বাংলাদেশে ঢুকে পড়ে ভারতীয় নাগরিকরা।”

“স্থানীয়রা জানান, বাজার’ঘাট করাসহ নানা প্রয়োজনে অনুপ্রবেশ করে প্রতিবেশী দেশের নাগরিকরা। অবাধ এই চলাচলের কারণে সীমান্ত এলাকায় করোনার ভারতীয় ভ্যারি’য়েন্টের সংক্রমণ ছড়িয়ে পড়ার শঙ্কা স্বাস্থ্য বিভাগের। যদিও বিষয়টি নিয়ে খুব একটা সচেতন নন স্থানীয়রা।”

“পিলারের এপারে কুড়ি’গ্রামের নাগেশ্বরী উপ’জেলার ছোট খামার গ্রাম। ওপারে ভারতের আসাম রাজ্যের ধুবড়ি জেলার ফাইসার কুটি গ্রাম। কাঁটা’তারের বেড়া না থাকায় দু’দেশের মানুষের অনেকটা অবাধ চলাচল এখানে।”

“একই চিত্র ভূরুঙ্গামারী উপ’জেলার বাঁশজানি গ্রামে। কাঁটা’তারের বেড়া না থাকায় এখান দিয়েও প্রায়ই বাংলা’দেশে প্রবেশ করে ভারতীয় নাগরিকরা।”

“কুড়িগ্রামে স্থলপথে ভারতের সাথে সীমান্ত ২৭৯ কিলো’মিটার। দীর্ঘ এই সীমান্তে ৩২ কিলোমিটারে নেই কাঁটাতারের বেড়া। অভিযোগ আছে সীমান্তের এসব এলাকা দিয়ে ভারতীয় নাগরিকরা প্রায়ই বাংলাদেশে ঢুকে বাজারঘাট করেন।”

“কুড়িগ্রামের সীমান্ত ঘেঁষা ভারতের পশ্চিমবঙ্গ ও আসামকে ভোগাচ্ছে করোনাভাইরাস। ভারতীয় নাগরিকদের চলাচল সীমান্ত এলাকায় বাড়াচ্ছে করোনা সংক্র’মণের ঝুঁকি। যদিও বিষয়টি নিয়ে খুব একটা সচেতন নন এসব এলাকার মানুষ।”

“স্থানীয়রা জানান, আমরা যদিও মিশতেছি প্রতিবেশী দেশের নাগরিক’দের সাথে, তবে আমাদের এখানে করোনার কোন সমস্যা নেই। এছাড়া আরও বলেন কোন সমস্যা হয়নি হচ্ছে না তাদের।”

“কুড়ি’গ্রামের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান সীমান্ত এলাকায় করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার শঙ্কা জানান। বিজিবি’র পক্ষ থেকে জানানো হয়েছে সীমান্তে নজর’দারি বাড়ানো হয়েছে। সাধারণ মানুষকে সচেতন করতে নেয়া হয়েছে নানা উদ্যোগ।”

About admin

Check Also

প্রেমিকের জিহ্বা কেটে নেয়া সেই প্রেমিকার জামিন! বিস্তারিত ভিতরে:

Binodontimes: ধামরাইয়ে প্রেমিকের জিহ্বা কাটার অভিযোগে গ্রেফতার হওয়া শারমিন আক্তারসহ আরও ৩ জনের জামিন দিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *