Home / Uncategorized / ‘ভারতের সাথে বাণিজ্য করলে কাশ্মীরি’দের সাথে বিশ্বাস’ঘাতকতা হবে: ইমরান খান’ “বিস্তারিত দেখুন”

‘ভারতের সাথে বাণিজ্য করলে কাশ্মীরি’দের সাথে বিশ্বাস’ঘাতকতা হবে: ইমরান খান’ “বিস্তারিত দেখুন”

“পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আমরা যদি ভারতের সাথে বাণিজ্য করি তবে তা কাশ্মীরি’দের সাথে বিশ্বাস’ঘাতকতা হবে। রোববার ইসলামা’বাদে জনগণের সাথে প্রধানমন্ত্রী শীর্ষক এক ‘সাধারণ টে’লি’ফো’ন আ’লাপে”

“জনগণের প্রশ্নের জবাবে ইমরান খান ব’লেছিলেন,কোনও সন্দেহ নেই যে ভারতের সাথে আমাদের সুসম্পর্ক থাকলে আমরা বা’ণি’জ্যে’র দিক থেকে লা’ভ’বান হবো।কারণ একদিকে আ’মা’দে’র চীন রয়েছে যা বি’শ্বে’র বৃ’হত্তম বা’জা’র,অন্য’দিকে ভারত যার এক বি’লিয়নেরও বেশি জনসংখ্যা রয়েছে। একটি বড় বা’জা’র এটি।আ’মা’দে’র বাণিজ্য শুরু হয়ে গেলে যো’গাযোগ পুনরুদ্ধার করা হবে। বাণিজ্য যখন বৃদ্ধি পায়,সবাই উপকৃত হবে।তবে আ’মরা এটিও ভাবি যে,আমরা যদি তা’দে’র সঙ্গে বা’ণি’জ্যিক সম্পর্ক করি এটা কাশ্মীরের সঙ্গে আমাদের বিশ্বাস’ঘাতকতা হবে।৷ তিনি আরো বলেন,আমি ক্ষমতায় আসার পর থেকে দেশের উ’ন্ন’তি’র দিকে স’বচে’য়ে বেশি লক্ষ্য করেছি।”

“সুতরাং সন্দেহ নেই যে ভার’তের সাথে আমাদের সম্পর্ক যদি আ’র’ও উন্নত হয়,আমাদেরই লাভ।তবে আমা’দের কাছে কাশ্মীরের বিষয়টিও গু’রুত্বপূর্ণ।আমরা এ সমস্যা’টি স’মা’ধনের জন্য যথাসাধ্য চেষ্টা করছি।ভারতের সম্পর্কের কথা উল্লেখ করে প্রধান’মন্ত্রী ইমরান খান ব’লে’ছি’লেন, বর্তমান পরিস্থিতিতে যদি আমরা ভারতের সাথে সম্পর্ককে স্বাভাবিক করি তবে এর অর্থ আমরা কাশ্মীরের জন’গণের”

“সাথে বি’শ্বা’স’ঘা’ত’ক’তা করব।। তাদের সমস্ত সং’গ্রাম আর এক লক্ষে’রও বেশি কাশ্মীরি শহিদদের আত্ম’ত্যাগের ই’তি’হা’স’কে উপেক্ষা করা হবে।।”

About admin

Check Also

অন’লাইনে শুক্রাণু কিনে ‘ই-বেবি’ জন্ম দিলেন নারী

দ্বিতীয় সন্তান নিতে আগ্রহী হন এক ব্রিটিশ নারী। কিন্তু ৩৩ বছর বয়সী স্টেফনি টেলর নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *