Breaking News
Home / আন্তর্জাতিক / বিচ্ছেদের আগে অ্যাপল ও টুইটারের সব শেয়ার বিক্রি করেন বিল ও মেলিন্ডা

বিচ্ছেদের আগে অ্যাপল ও টুইটারের সব শেয়ার বিক্রি করেন বিল ও মেলিন্ডা

বিবাহবিচ্ছেদের আগে বড় এক কাজ করেছেন বিল ও মেলিন্ডা গেটস। সেটা হলো বিচ্ছেদের ঠিক আগেই অ্যাপল ও টুইটারে লাখ লাখ ডলারের শেয়ার বিক্রি করে দিয়েছেন তাঁরা।

যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন সূত্রে সিএনবিসি জানিয়েছে, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন মার্চের শেষ নাগাদ অ্যাপল ও টুইটারের সব শেয়ার বিক্রি করে দেয়।

এ ছাড়া বিবাহবিচ্ছেদের ঘোষণার পরপর বিল গেটসের হিসাব থেকে মেলিন্ডার হিসাবে ৪০০ কোটি ডলারের স্টক স্থানান্তর করা হয়েছে। উল্লেখ্য, বিল গেটস বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি, যাঁর মোট সম্পদ ১৪৬ বিলিয়ন বা ১৪ হাজার ৬০০ কোটি ডলার।
বিল ও মেলিন্ডা গেটসের মধ্যে বিয়ের আগে থেকে চুক্তি ছিল না। সে জন্য সম্পদ বণ্টনের ব্যাপারে তাঁরা বিচ্ছেদচুক্তির ওপর নির্ভর করছেন।

প্রাক্-বৈবাহিক চুক্তি অনেকটা আনুষ্ঠানিক হলেও বিচ্ছেদকালের চুক্তি অতটা নয়। এতে উভয় পক্ষের অধিকার ও বাধ্যবাধকতার বিবরণ থাকে, যেমন সন্তানের ভরণপোষণ ও দেখভাল করা। এর জন্য আদালতের দ্বারস্থ হতে হয় না।

গেটস দম্পতির বিচ্ছেদের আবেদনে বলা হয়েছে, এ বন্ধন চিরতরে ছিঁড়ে গেছে। সে জন্য সম্পদ বণ্টনের আরজিও আছে এতে।

গত ৩ মে বিল গেটস ও মেলিন্ডা দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দেন। প্রথমে তাঁরা টুইটারে এ-সংক্রান্ত ঘোষণা দেন। বিচ্ছেদের ঘোষণা দিয়ে ওই টুইটে বিল ও মেলিন্ডা বলেন, ‘আমরা একসঙ্গে দম্পতি হিসেবে থাকতে পারব, এমনটা আর বিশ্বাস করি না।’

About admin

Check Also

কোকাকোলা নয়, পানি খান: রোনালদো ‘বিস্তারিত ভিতরে

Binodontimes: আবারো মাঠের বাইরের” কর্মকাণ্ডের জন্য আলোচনায় পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। এবার সংবাদ সম্মেলনে” বিজ্ঞাপনী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *